Home Featured Sidhu Moose Wala: মুসে ওয়ালার খুনে গ্রেফতার ১ ‘শার্প শুটার’, খোঁজ চলছে বাকিদের

Sidhu Moose Wala: মুসে ওয়ালার খুনে গ্রেফতার ১ ‘শার্প শুটার’, খোঁজ চলছে বাকিদের

by Anamika Nandi
Sidhu Moose Wala: মুসে ওয়ালার খুনে গ্রেফতার ১ 'শার্প শুটার', খোঁজ চলছে বাকিদের

মহানগর ডেস্ক: পঞ্জাবি গায়ক তথা নেতা সিধু মুসে ওয়ালার (Sidhu Moose Wala) খুনের কিনারা করতে উঠে-পড়ে লেগেছে পঞ্জাব পুলিশ (Punjab Police)। শুক্রবার সকালে পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, পঞ্জাবি গায়কের উপরে যারা গুলি চালিয়েছিল, তাদের মধ্যে থেকে একজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা গিয়েছে। এই নিয়ে মুসে ওয়ালার হত্যাকাণ্ডে মোট ৯ জনকে গ্রেফতার করল পুলিশ।

সূত্র অনুযায়ী, গায়কের হত্যার পরিকল্পনায় জড়িত গ্যাংস্টারের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করেছে ইন্টারপোল। অন্যদিকে এদিন অভিযুক্ত শার্প শুটারদের মধ্যে থেকে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, ধৃতের নাম হরকমল রানু। ভাতিন্ডার বাসিন্দা ওই ব্যক্তি। গত ২৯ মে গায়ক তথা রাজনীতিবিদ সিধু মুসে ওয়ালার উপরে যারা গুলি চালিয়েছিল, তাদের মধ্যে তিনি একজন।

আরও পড়ুন: নবী বিতর্কের আঁচ,কানপুরে প্রার্থনার আগে জারি ১৪৪ ধারা

সিধুর হত্যাকাণ্ডে এই নিয়ে ৯ জনকে পাকড়াও করেছে পুলিশ। সূত্র অনুযায়ী, তাদের মধ্যে আটজন গায়ক তথা নেতার খুনের পরিকল্পনায় রেইকি ও অস্ত্রশস্ত্র দিয়ে সাহায্য করেছিল। যারা তাঁর উপর গুলি চালিয়েছিল, তাদের মধ্যে চারজনের পরিচয় ইতিমধ্যেই জানা গিয়েছে। তাদের খোঁজে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ। পাশাপাশি ঘটনার মূল চক্রী হিসেবে সামনে এসেছে লরেন্স বিষ্ণোইয়ের নাম। তিহার জেলে বসেই গোটা ঘটনার পরিকল্পনা করেছেন তিনি। জানা গিয়েছে তাকে এই কাজে মদত দিয়েছিল কানাডাবাসী গ্যাংস্টার গোল্ডি ব্রার। যার নামে রেড কর্নার নোটিস ইতিমধ্যেই জারি হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, ২৯ মে পঞ্জাবের মানসা জেলায় অজ্ঞাত পরিচয় কিছু দুষ্কৃতীর গুলিতে নিহত হয়েছেন জনপ্রিয় পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালা। তার একদিন আগেই রাজ্যের ৪২৪ জন ভিআইপি ব্যক্তির বিশেষ নিরাপত্তা ব্যবস্থা প্রত্যাহার করেছিল পঞ্জাব সরকার। সেই ভিআইপিদের তালিকায় নাম ছিল পঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতারও। মূলত ভিআইপি সংস্কৃতি দূর করতে মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই পদক্ষেপ নিয়েছিলেন। আর তার পরদিনই দুষ্কৃতীদের গুলিতে প্রাণ গিয়েছে গায়ক তথা নেতার। যার পর বিরোধীরা আঙুল তুলেছে মান সরকারের দিকে। এই মুহূর্তে মুসে ওয়ালা খুনের দ্রুত কিনারা করতে চাইছে পঞ্জাব পুলিশ।

You may also like