‘দলত্যাগ করেননি মুকুল রায়, বিজেপিতেই রয়েছেন তিনি’, জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার

32

মহানগর ডেস্ক: ২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। কিন্তু ফের সাড়ে তিন বছর পরে তৃণমূলে ফিরে এসেছেন। কিন্তু ছেড়ে দেননি নিজের বিধায়ক পদ। যা নিয়ে টানাপোড়েন শুরু হয়। মামলা করা হয় তাঁর বিরুদ্ধে। আর এই মামলাতেই এবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, কোনও দল ত্যাগ করেননি মুকুল রায়। স্পষ্টভাবে বিধানসভার স্পিকার জানিয়ে দেন, মুকুল রায় দলত্যাগ করেননি। কারণ এমন কোনও প্রমান তাঁর হাতে আসেনি। এই দলত্যাগ নিয়ে বারবার বিজেপির তরফে অভিযোগ তোলা হলেও এর স্বপক্ষে তেমন কোনও প্রমাণ দিতে পারেনি অভিযোগকারীরা।

শুক্রবার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক দল ত্যাগ করেননি। বিজেপির তরফ থেকে যে অভিযোগ করা হয়েছিল তা তিনি খারিজ করে দিয়েছেন। যদিও এই বিষয় নিয়ে এখনও বিজেপির তরফে কিছু জানানো হয়নি। তবে এর আগে শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, প্রয়োজন হলে সুপ্রিমকোর্টে পর্যন্ত তিনি যেতে পারেন। অধ্যক্ষ আরও জানিয়েছে, মুকুল রায় পদত্যাগ সংক্রান্ত কোনও তথ্য প্রমাণ নেই অর্থাৎ বিজেপি টিকিটেই তিনি জয়ী হয়ে তৃণমূলে যোগদান করেছিলেন এমন কোনও তথ্য প্রমাণ পাওয়া যায়নি। তাই বিজেপির তরফ থেকে আসা অভিযোগ খারিজ করা হচ্ছে।

গত ১১ জুন শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, বিজেপির টিকিটে জিতে তৃণমূলে গিয়েছেন মুকুল রায়। এই অভিযোগে ৬৪ পাতার একটি পিটিশন জমা দিয়েছিলেন তিনি। সেই নিয়ে বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পিটিশনার যথাযথ তথ্য প্রমাণ দিতে পারেননি।