একের পর কেন্দ্রীয় দল আসছে রাজ্যে, আরও কোভিড ছড়ানোর আশঙ্কায় উদ্বিগ্ন প্রশাসন

8
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যের নির্বাচন পরবর্তী হিংসা খতিয়ে দেখতে কেন্দ্রীয় স্তরের একের পর এক কমিশন রাজ্যে আসায় উদ্বেগ প্রকাশ করছে প্রশাসন। একেই রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাইরে থেকে এই সময় যত বেশি লোক আসবে সংক্রমণ বাড়ার আশঙ্কাও বাড়বে। এই মুহূর্তে রাজ্যে কেন্দ্রীয় মহিলা কমিশন, কেন্দ্রীয় তফসিলি কমিশন, কেন্দ্রীয় শিশু অধিকার রক্ষা কমিশনের প্রতিনিধিরা রয়েছেন। ওই প্রতিনিধি দলের সদস্যরা রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে খতিয়ে দেখছেন সেখানকার পরিস্থিতি।

কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল আসায় ক্ষোভ প্রকাশ করেছিলেন। মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়কে নির্দেশ দিয়েছিলেন বাইরে থেকে যেই আসুন না কেন, প্রত্যেকরে আরটি পিসি আর টেস্ট করাতেই হবে। রিপোর্ট পজিটিভ হলে কোয়ারেন্টিনে থাকতে হবে।

রাজ্যের হিংসার পরিস্থিতি দেখতে যে সব কেন্দ্রীয় দল আসছে, তাতে বেশ কয়েকজন করে সদস্য আসছেন। ওই সদস্যরা আসছেন দিল্লি থেকে। সেই দিল্লিতে সংক্রমণের হার অত্যন্ত বেশি। আর এই কারণে উদ্বিগ্ন রাজ্য সরকার। প্রশাসন মনে করছে, দিল্লি থেকে এখন যে ভাবে এই রাজ্যে প্রশাসনিক আধিকারিকরা আসছেন এবং তারা যে ভাবে বিভিন্ন এলাকায় ঘুরছেন তাতে সংক্রমণ ছড়ানোর ব্যপক আশঙ্কা আছে। আর এই জন্য চিন্তিত রাজ্য সরকার।