Train Cancel : রেলব্রিজে কাজের জের,বাতিল একাধিক লোকাল ট্রেন

73

মহানগর ডেস্ক : শিয়ালদা (Sealdah) ও দমদমের (Dumdum) মধ্যে রেলব্রিজের কাজের জন্য শনি ও রবিবার বাতিল লোকাল ট্রেন (Local Train)। আজ রাত সাড়ে ১১টা থেকে আগামীকাল সকাল সাড়ে ৯টা পর্যন্ত শিয়ালদা ও দমদমের মধ্যে চলবে না কোনও লোকাল। পূর্ব রেল সূত্রে খবর, বাতিল করা হয়েছে ৩৮টি লোকাল ট্রেন। ৬টি মেল এক্সপ্রেস দেরিতে চলবে। ট্রেন বাতিলের জেরে যাত্রী ভোগান্তির আশঙ্কা।

আরও পড়ুন : চাপ পড়লেই বাপ্ ‘, মমতা – ঠাকরেকে কটাক্ষ করলেন তথাগত

এক জোড়া হাবরা লোকাল, দু জোড়া ডানকুনি লোকাল, দু জোড়া রানাঘাট লোকাল, দু জোড়া কল্যাণী সীমান্ত লোকাল, দু জোড়া দত্তপুকুর লোকাল, এক জোড়া হাসনাবাদ লোকাল, দু জোড়া ব্যারাকপুর লোকাল, ৫টি নৈহাটি লোকাল, এক জোড়া বারাসাত লোকাল, এক জোড়া শান্তিপুর লোকাল, ৩টে বজবজ লোকাল, এক জোড়া গেদে লোকাল বাতিল থাকবে এই সময় পর্বে। পূর্ব রেল সূত্রে দাবি, যাত্রীদের স্বার্থেই এই কাজ কার হচ্ছে। সপ্তাহের কাজের দিন বাদে শনি ও রবিবার দিনটা বেছে নেওয়া হয়েছে, যাত্রীদের সুবিধার্থেই।

ওয়াকিবহাল মহলের মতে, যাত্রীদের দুর্ভোগ এড়াতেই মধ্যরাত থেকে পরের দিন সকালের প্রথম ভাগকে বেছে নেওয়া হয়েছে কাজের জন্য।সপ্তাহান্তের অফিস টাইমের পরে রাত থেকে বন্ধ রাখা হয়েছে ট্রেন চলাচল। রবিবার সকাল সাড়ে ৯টার পর স্বাভাবিক ভাবে ট্রেন চলাচল শুরু হবে। তবে এই রেল চলাচল বন্ধ থাকার কারণে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনের সময় পিছিয়েছে। সেই তালিকায় রয়েছে, মালদা টাউন-শিয়ালদহ গৌড় এক্সপ্রেস, নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল, নিউ আলিপু্রদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস, আলিপুরদুয়ার-শিয়ালদহ কাঞ্চনকন্যা এক্সপ্রেস সহ আরও কয়েকটি দূরপাল্লার ট্রেন।