প্রজাতন্ত্র দিবসে অংশগ্রহণকারীদের জন্য জারি একাধিক বিধি নিষেধ, সঙ্গে অবশ্যই বহন করতে হবে পরিচয়পত্র

7

মহানগর ডেস্ক: আর মাত্র ২ দিন। তারপরেই দেশ জুড়ে পালিত হতে চলেছে প্রজাতন্ত্র দিবস। আর এই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সেজে উঠছে দিল্লির রাজপথ। সেখানে চলতি বছর নতুন অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন করা হয়েছে সমস্ত কর্মসূচি। দিল্লি পুলিশের তরফ থেকে সেই অনুষ্ঠানে যোগদানকারীদের বেশ কিছু কোভিড বিধি মেনে চলার অনুরোধ করা হয়েছে।

এদিন দিল্লি পুলিশের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, প্রজাতন্ত্র দিবসে রাজধানীর রাজপথে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের অবশ্যই থাকতে হবে টিকার ডোজ সম্পন্ন করার শংসাপত্র। ১৫ বছরের কম বয়সীদের আনা যাবে না এই অনুষ্ঠানে। আগত প্রত্যেক দর্শনার্থীদের মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলা বাধ্যতামূলক।

এছাড়াও বলা হয়েছে, পার্কিংয়ের জায়গা খুব নির্দিষ্ট থাকায় প্রত্যেক ব্যক্তিকে অনুরোধ করা হচ্ছে, আপনারা নিজের গাড়ির পরিবর্তে যদি একটা দিন পুলকার কিংবা ভাড়া গাড়ি ব্যবহার করেন তাহলে সুবিধা হয়। যে সমস্ত জায়গা নির্দিষ্ট করা হয়েছে সেই নির্দিষ্ট জায়গায় প্রত্যেকে আসন গ্রহণ করার অনুরোধ করা হয়েছে।

প্রত্যেক অনুষ্ঠানে আগত দের অনুরোধ করা হয়েছে, নিজেদের পরিচয় পত্র দয়া করে নিজেদের সঙ্গে রাখতে। এবং প্রবেশপথে সিকিউরিটি চেকিং এ প্রত্যেকের সহযোগিতা করতে নির্দেশ দেয়া হয়েছে। দর্শকদের অনুষ্ঠান দেখার জন্য গেট খোলা হবে সকাল ৭ টায়। তার আগে নয়।

মূলত এহেন নানা নির্দেশিকা জারি করে প্রত্যেককে মাস্ক, স্যানিটাইজার এবং সামাজিক দূরত্ব সহ অবশ্যই সচেতনতা অবলম্বন করতে নির্দেশ দেওয়া হয়েছে।