Home Uncategorized MUMBAI BOMB THREAT: দিওয়ালির আগেই বোমা বিস্ফোরণের হুমকি মুম্বইয়ে, জারি চূড়ান্ত সতর্কতা

MUMBAI BOMB THREAT: দিওয়ালির আগেই বোমা বিস্ফোরণের হুমকি মুম্বইয়ে, জারি চূড়ান্ত সতর্কতা

by Silpika Chatterjee
mumbai, militant attack, fake phone call, bomb squad, cisf,

মহানগর ডেস্কঃ উৎসবের মরশুমে ফের নাশকতার ছক। আরও একবার নিশানায় বাণিজ্যনগরী মুম্বই। মুম্বইয়ের একাধিক জায়গায় সিরিয়াল ব্লাস্ট করার হুমকি দিয়ে এল মুম্বই পুলিশের হেল্পলাইন নম্বর ১১২ তে। এই হুমকির পরেই তোলপাড় পুলিশ প্রশাসন। গোটা মুম্বই জুড়েই জারি করা হয়েছে কড়া সতর্কতা। একইসঙ্গে কোন নম্বর থেকে ফোন এসেছে সেটিও সন্ধান করছে পুলিশ।

মুম্বই পুলিশ সূত্রে খবর, বুধবার পুলিশের কাছে মুম্বইতে নাশকতার ছক নিয়ে সতর্ক করে দেওয়ার জন্য একটি ফোন আসে। আর সেখানেই বলা হয় দিওয়ালির আগে কেঁপে উঠবে মুম্বই। এমনকি, বোমা বিস্ফোরণ মুম্বইয়ের কোথায় কোথায় হতে পারে তা নিয়েও ফোনে সতর্ক করা হয় প্রশাসনকে। পাশাপাশি জানানো হয় কোথায় কোথায় বোমা লুকিয়ে রাখা হতে পারে তাও জানানো হয়। ফোন পেয়ে তড়িঘড়ি তল্লাশি চালানো হয় মুম্বইয়ের ওই জায়গাগুলোতে। একইসঙ্গে ফোনের লোকেশন ট্র্যাক করে কলারের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ফোন আসে। সঙ্গে সঙ্গে বম্ব স্কোয়াড, সিআইএসএফ, বিডিডিএস এর টিম অনুসন্ধান শুরু করলেও কোনও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। পাশাপাশি উৎসবের মরশুমে শপিং মল,রেস্তোরাঁ সিনেমা ইত্যাদি এলাকায় ভিড় উপচে পড়ছে। এইসমস্ত এলাকায় নাশকতায় ক্ষতির সম্ভাবনা সবচেয়ে বেশি বলে মনে করছে প্রশাসন। তাই গোটা মুম্বই জুড়েই চলছে নজরদারি-তল্লাশি।

চলতি বছরেই ২৬/১১-র ধাঁচে হামলার হুমকি আসে প্রশাসনের কাছে। সেখানে মুম্বইয়ের একটি হোটেল উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়। পাশাপাশি জানানো হয় বিলাসবহুল ওই হোটেলে বোমা রাখা হয়েছে বলেও জানানো হয়েছে। বোমা নিষ্ক্রিয় করার জন্য পাঁচ কোটি টাকা দাবি করা হয়। একইরকম তৎপরতায় তল্লাশি চালানো হয়। তবে সেখান থেকেও কিছু পাওয়া যায়নি।

You may also like