#MeToo- তে কাঠগড়ায় অলোক নাথ, তদন্ত বন্ধ করল পুলিশ!

186
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ২০১৮-তে #MeToo নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল ইন্ডাস্ট্রিতে। একের পর এক পরিচালক, অভিনেতা, গায়ক, সঙ্গীত পরিচালক এবং প্রযোজকরা #MeToo-র কবলে পড়ছেন। তবে এই তালিকায় বর্ষীয়ান অভিনেতা আলোক নাথের নাম জড়ানোর পর গোটা ইন্ডাস্ট্রি প্রায় চমকে ওঠে। সাধারণত তিনি বলিউডের ‘সংস্কারি বাবা’ বলেই পরিচিত। একজন মহিলা প্রযোজক বর্ষীয়ান অভিনেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। ওই মহিলার বিরুদ্ধে মানহানির পালটা অভিযোগ করেন অলোক নাথ। তবে এবার অভিনেতার বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ না পাওয়ার কেস ফাইল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

সূত্রের খবর, আধিকারিকেরা আলোক নাথের বিরুদ্ধে কোনও উপযুক্ত প্রমাণ পাননি। তাঁরা অভিযোগকারিণীর বয়ান রেকর্ড করছেন এবং তদন্তের জন্য দু’জন সাক্ষীকে ডাকা হয়েছিল। পুলিশ জানায়, তারা কেউ আসেননি। এবং আধিকারিদের হাতে কোনও প্রমাণ না থাকায় তদন্ত বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, #মিটু মুভমেন্ট শুরু করেছিলেন তনুশ্রী দত্ত। বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলেন তিনি। ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি গানের শ্যুটিংয়ের সময় নানা পাটেকর তাঁর সঙ্গে অভদ্র আচরণ করেন বলে জানান তনুশ্রী।