Home Featured Prophet Row: বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মাকে সমন পাঠাল মুম্বই পুলিশ 

Prophet Row: বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মাকে সমন পাঠাল মুম্বই পুলিশ 

by Anamika Nandi
Prophet Row: বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মাকে সমন পাঠাল মুম্বই পুলিশ 

মহানগর ডেস্ক: নবীকে নিয়ে নূপুর শর্মার (Nupur Sharma) বিতর্কিত মন্তব্যের জেরে বিগড়ে গিয়েছে গোটা দেশের পরিস্থিতি। ইতিমধ্যেই তাঁকে দল থেকে সাসপেন্ড করেছে বিজেপি (BJP)। একাধিক ধারায় দায়ের হয়েছে মামলা। এবার তাঁর কাছে সমন গিয়েছে মুম্বই পুলিশের (Mumbai Police)। সূত্র অনুযায়ী, চলতি মাসের আগামী ২৫ তারিখ সকাল ১১ টার সময় তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

সর্বভারতীয় এক সংবাদমাধ্যম সূত্রে, টিভি চ্যানেলে হজরত মহম্মদকে নিয়ে যে বিতর্কিত মন্তব্য বিজেপির প্রাক্তন মুখপাত্র করেছিলেন, তাঁর ভিডিও ফুটেজ চাওয়া হয়েছে। জানা গিয়েছে, সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষের কাছ থেকে ভিডিও ফুটেজটি পাওয়া গেলে, তা খতিয়ে দেখবে পুলিশ প্রশাসন।

আরও পড়ুন: উচ্চশিক্ষিত কোনও মহিলাকে চাকরি করতে বাধ্য করা যাবে না: বম্বে হাইকোর্ট

প্রসঙ্গত, দিন কয়েক আগে বিজেপি নেত্রী নূপুর শর্মা হজরত মহম্মদের বিয়ে নিয়ে কুরুচিকর মন্তব্য করেন। যার পর দেশের নানাপ্রান্তে অশান্তকর পরিস্থিতি তৈরি হয়েছে। আঙুল উঠছে পুলিশ প্রশাসনের দিকে। আগুন ধরানো হচ্ছে সরকারি সম্পত্তিতে। দেশের বিভিন্ন প্রান্তে ফুটে উঠেছে হিংসাত্মক ছবি। বিজেপির দুই মুখপাত্র মিসেস শর্মা ও নবীন জিন্দলের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হলেও, ক্ষোভের আঁচ কমেনি। লাগাতার হুমকি দেওয়া হচ্ছে তাঁদেরকে।

আরও পড়ুন: নূপুর শর্মার সমর্থনে পোস্টার লিখলেন ছাত্ররা

ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ভারতের ইতিহাসে সবসময় সব ধর্ম একসঙ্গে প্রস্ফুটিত হয়েছে। কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্যের নিন্দা করে বিজেপি। এই ধরনের কার্যকলাপকে কখনোই প্রশ্রয় দেয় না দল। কিন্তু তাতেও পরিস্থিতি শান্ত হয়নি। রাজধানী দিল্লি থেকে উত্তরপ্রদেশ, বাংলা থেকে ঝারখণ্ড সহ বিভিন্ন রাজ্যে প্রতিবাদে রাস্তায় নেমেছেন মানুষ।

একদিকে বিজেপির প্রাক্তন নেত্রীর বিরুদ্ধে আলাদা করে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। সেইসঙ্গে নবীন জিন্দাল সহ সাংবাদিক সাবা নকভি ও আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। এদিকে এদিন জানা গিয়েছে, আগামী ২৫ জুন মিসেস শর্মাকে তলব করেছে মুম্বই পুলিশ। আরও অস্বস্তি বাড়ল নেত্রীর।

You may also like