Home Featured Murder In JK : শাহের সফরের আগে গলা কেটে খুন ডিজিপি-প্রিজন,আতঙ্ক ফিরল ভূস্বর্গে

Murder In JK : শাহের সফরের আগে গলা কেটে খুন ডিজিপি-প্রিজন,আতঙ্ক ফিরল ভূস্বর্গে

by Mani Sankar Debnath

মহানগর ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সফরে আগে ফের অঘটন ভূস্বর্গে(Jammu And Kashmir)। তার আগে সোমবার নিজের বাড়িতে গলা কাটা অবস্থায় পাওয়া গেল জম্মু-কাশ্মীরের জেল বিভাগের ডিজিপির দেহ (Murder Of DGP-Prison)। সোমবার রহস্যজনক ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গলা কাটা অবস্থায় ডিজিপি হেমন্তকুমার লোহিয়া দেহ মেলার পর তদন্ত শুরু করেছে পুলিশ। খুন-সহ বিভিন্ন দিক খতিয়ে দেখা হচ্ছে। সন্দেহের তালিকায় রয়েছে গৃহকর্মী।

নিজের বাড়িতে মেরামতের কারণে বন্ধুর বাড়িতে স্ত্রী পরিবার নিয়ে থাকছিলেন ডিজিপি। পুলিশের এক কর্তা জানিয়েছেন খুনের ঘটনার পর তাঁর গৃহকর্মীর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তার খোঁজে তল্লাশি চলছে। গৃহকর্মীর নাম ইয়াসের বলে পুলিশ জানতে পেরেছে। ইয়াসের জম্মু-কাশ্মীরের রামবনে থাকে। সেখানে তার খোঁজে তল্লাশি চালাচ্ছে। ১৯৯২ সালের ব্যাচের আইপিএস অফিসার ডিজিপি লোহিয়া জম্মুর কাছে উদয়ওলায় থাকছিলেন। গত আগস্টে তিনি ডিজিপি প্রিজন পদে নিযুক্ত হন। তাঁর দেহে পোড়া দাগও পাওয়া গিয়েছে। পুলিশের শীর্ষকর্তা জানিয়েছেন, খুনের অকুস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে এটি খুনের ঘটনা বলেই মনে করা হচ্ছে।

এডিজিপি জানিয়েছেন, ডিজিপি প্রিজন হেমন্ত লোহিয়ার দেহ রহস্যজনক অবস্থায় পাওয়া গিয়েছে। প্রাথমিক তদন্তে এটি খুনের ঘটনা বলেই মনে করা হচ্ছে। তাঁর গৃহকর্মীর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। ফরেনসিক দল ও ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা ঘটনাস্থলে গিয়েছে। সিনিয়র অফিসাররা সেখানে রয়েছেন। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করা হয়েছে জম্মু-কাশ্মীর পুলিশের তরফ থেকে। ডিজিপি জানিয়েছেন প্রাথমিক তদন্তে জানা গিয়েছে তাঁকে প্রথমে গলা টিপে মারা হয়েছে। তাঁর গলা কাটার জন্য কেচাপের ভাঙা বোতল ব্যবহার করেছে খুনি। পরে তাঁর দেহ পোড়ানোর চেষ্টা করা হয়।

ADVERTISEMENT

You may also like