Home Featured TMC: দিল্লিতে মুড়ি বিক্ষোভ তৃণমূলের, গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছে সাংসদরা

TMC: দিল্লিতে মুড়ি বিক্ষোভ তৃণমূলের, গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছে সাংসদরা

by Anamika Nandi

মহানগর ডেস্ক: মুড়ির ওপর জিএসটি-র প্রতিবাদে আজ সংসদে ধর্নায় নেমেছে তৃণমূল সাংসদরা (Trinamool MP’s)। দলের পক্ষ থেকে এই কর্মসূচির কথা জানানো হয়েছে। মূলত মুড়ি-চিঁড়ের ওপর থেকে জিএসটি প্রত্যাহারের দাবিতে ধর্না বিক্ষোভে বসেছে ঘাসফুল শিবির। তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এই কথা। বুধবার সংসদ চত্বরে হাতে থালা-মুড়ি সহ প্ল্যাকার্ড ও পোস্টার নিয়ে প্রতিবাদে নেমেছে তৃণমূল।

আগে একুশে জুলাই মুড়ির উপর জিএসটি বসানোয় বিজেপিকে এক হাত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, আমাদের মুড়ি ফিরিয়ে দাও নইলে বিজেপি বিদায় নাও। একুশের মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমোর প্রতিবাদী বার্তার পর আজ সংসদ ভবনে মুড়ির ওপর GST বসানোয় ধর্নায় নেমেছেন টিএমসি সাংসদরা। তাঁদের বক্তব্য, মোদি নেতৃত্বাধীন সরকারের এই পদক্ষেপের ফল ভুগতে হবে সাধারণ মানুষকে। রোজকার খাবারে জিএসটি বসানোর ফলে দাম আরও বারবে জিনিসপত্রের। বাজারে সামান্য মুড়ি কিনতে গিয়ে নাকানি-চোবানি খাবে আম জনতা। আর তাই সাধারণ মানুষের কথা ভেবে আজ বুধবার গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভে নেমেছে তৃণমূল। দিল্লিতে মুড়ি বিক্ষোভ বাংলার শাসক দলের।

এমনিতে বাদল অধিবেশনের শুরুর দিন থেকেই মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও জিএসটি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছে গ্র্যান্ড ওল্ড পার্টি। যদিওবা তার জন্য তাঁদেরকে শাস্তি পেতে হয়েছে। সাসপেন্ড করা হয়েছে চার কংগ্রেস সাংসদকে। বাদল অধিবেশনের শুরু থেকেই বিভিন্ন বিষয়ে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে সংসদে। কখনও তৃণমূল সাংসদরা দাবি করেছেন ভারতের সংবিধানের অষ্টম তফসিলে গারো ও খাসি ভাষা অন্তর্ভুক্ত করতে হবে। কখনও সংসদ চত্বরে মূল্যবৃদ্ধি ও জিএসটি ইস্যু নিয়ে সোচ্চার হয়েছেন কংগ্রেস সাংসদরা। এবার মুড়ি নিয়ে বিক্ষোভে নেমেছে তৃণমূল সাংসদরা।

You may also like