Home Featured Uttarpradesh: মন্দিরে ফল-জল বিতরণের জেরে মারধর মুসলিম যুবককে

Uttarpradesh: মন্দিরে ফল-জল বিতরণের জেরে মারধর মুসলিম যুবককে

by Anamika Nandi

মহানগর ডেস্ক: মন্দিরে ফল ও জল বিতরণ করার জন্য বেধড়ক মার খেলেন এক মুসলিম যুবক (Muslim Youth)। বুধবার পুলিশের কাছে এমনটাই অভিযোগ জানিয়েছেন কাজী ফারহান নামের এক যুবক। উত্তরপ্রদেশের (Uttarpradesh) সাহারানপুরে (Saharanpur) ঘটনাটি ঘটেছে।

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় কাজী ফারহান জানিয়েছেন, মঙ্গলবার রাতে তাঁর বাড়ির বাইরে দুই হামলাকারী তাঁর উপর আক্রমণ করেছিল। তাদের কাছে ছিল ধারালো অস্ত্র। যা ব্যবহার করে তাঁকে হত্যা করার চেষ্টা করেছিল হামলাকারীরা। তাঁর বক্তব্য, সাহারানপুরের শাকুম্ভরী দেবী মন্দিরে দর্শন করার পর থেকে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের হুমকি পেয়েছিলেন তিনি। কানওয়ারিয়াদের কাছে ফল ও জল পৌঁছে দিলে নেটিজেনদের কাছ থেকে হুমকি মেলে। এদিন সরাসরি তাঁর ওপর আক্রমণ করেন দু’জন।

রিপোর্ট অনুযায়ী, ফারহানের উপর আক্রমণ হলে গুরুতর জখম হয়েছেন তিনি। পরে পুলিশকে বিশদে গোটা বিষয়টা জানিয়েছেন ওই মুসলিম যুবক। মূলত এখন সময় কানওয়ার যাত্রার। বিশেষত উত্তর ভারতে ভগবান শিবের ভক্তরা এই শ্রাবণ মাসে গঙ্গা নদীর জল আনতে হরিদ্বার, গৌমুখ ইত্যাদি জায়গায় পায়ে হেঁটে যান। তারপর বাড়ি ফিরে ভগবান শিবকে সেই পবিত্র জল দিয়ে স্নান করান।

উত্তরাখণ্ড থেকে গঙ্গা জল আনার পর কানওয়ারিয়ারা মুজাফফরনগরে পৌঁছায় এবং তারপরে মিরাট, শামলি প্রভৃতি পথ ধরে তাঁরা বিশিষ্ট মন্দিরগুলিতে পৌঁছান। আর তারপর ভোলে বাবার কাছে সেই জল অর্পণ করেন। এই মুহূর্তে মুজাফফরনগর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যেখানে হাজার হাজার পুলিশ কর্মী দায়িত্ব পালন করছেন। এমনকি নজরদারির জন্য ড্রোন মোতায়েন করা হয়েছে। এসবের মাঝেই এদিন মুসলিম যুবককে মারধরের অভিযোগ উঠেছে দুই ব্যক্তির বিরুদ্ধে।

You may also like