অভব্য আচরণের কারণে আইসিসির শাস্তি ছেলেকে, দুঃখে খাবার মুখেই তোলেননি রবি বিষ্ণোইয়ের মা

16
cricket news bangla

Highlights

  • যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে তিন উইকেটে হারায় বাংলাদেশ
  • বাংলাদেশের জয়ের পর দুই দলের খেলোয়াড়দের মধ্যে ধাক্কাধাক্কি হয়
  • ভারতের দুই তারকা আকাশ সিং ও রবি বিষ্ণোইকে শাস্তি দেয় আইসিসি

মহানগর ওয়েবডেস্ক: যুব বিশ্বকাপের মঞ্চে স্বপ্নের ফর্মে ছিলেন ভারতের উঠতি স্পিনার রবি বিষ্ণোই। গোটা টুর্নামেন্টে মোট ১৭টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ফাইনালেও দুরন্ত পারফর্ম করেন রবি। তা সত্ত্বেও ম্যাচে বাংলাদেশের কাছে হেরে যায় ভারত। এরপরে ম্যাচের শেষে ধাক্কাধাক্কি হয় দুই দেশের কয়েকজন ক্রিকেটারের মধ্যে। সেই কারণে আইসিসি তাঁকে শাস্তিও দেয়। আর তারপর থেকেই দুঃখে মুখে একটি দানাও তোলেননি রবি বিষ্ণোইয়ের মা, এমনটাই জানিয়েছেন তাঁর বাবা মাঞ্জিলাল বিষ্ণোই।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি জানি না আমার ছেলের কী হয়েছিল। আমার চার ছেলে-মেয়ের মধ্যে ওই সবচেয়ে শান্ত। যদিও ও আমায় গোটা ঘটনার কথা বলেছে। ধাক্কাধাক্কির সময় ও ওর সতীর্থদের শান্ত করার চেষ্টা করছিল।’

তিনি আরও বলেন,

‘আইসিসি ওকে শাস্তি দেওয়ায় আমার গোটা পরিবার বেশ অবাক। আমার স্ত্রী তো তারপর থেকে আর কিছু খাবার মুখেই তোলেননি।’

প্রসঙ্গত, রবিবার ফাইনালের প্রথম থেকেই দুই দলের মধ্যে ঠোকাঠুকি চলছিল। ভারতীয় ব্যাটসম্যানদের স্লেজিং করার পাশাপাশি দ্বিতীয় ওভারে সাকিব ভারতের সাক্সেনাকে অহেতুক বল ছুঁড়ে মারেন। সেই থেকেই আরও বাড়ে উত্তাপ। বাংলাদেশি বোলারদের ভাল পারফরম্যান্সে ফলে মাত্র ১৭৭ রান করে ভারত। জবাবে বাংলাদেশ ব্যাট করতে নামলে ভারতীয় ক্রিকেটাররাও পাল্টা কটূক্তি করা শুরু করেন। শেষমেশ বাংলাদেশ যখন জিতে নেয় ম্যাচ, তখন ভিক্টরি রানের সময় বাংলাদেশের কিছু খেলোয়াড়দের সঙ্গে ভারতীয় খেলোয়াড়দের ধাক্কাধাক্কি হয়। সেই ঘটনা ধরা পরে ক্যামেরাতেও।

আইসিসির নিয়মবিধি লঙ্ঘনের জন্য বাংলাদেশের তিন খেলোয়াড়কে শাস্তি দেওয়া হয়েছে। এরা হলেন তৌহিদ হৃদয়, শামিম হোসেন ও রাকিবুল হাসান। আইসিসির নিয়মবিধি লঙ্ঘনের কারণে তাদের বিরুদ্ধে ৩ লেভেলের অভিযোগ আনা হয়েছে। এছাড়া ভারতের দুই তারকা আকাশ সিং ও রবি বিষ্ণোইকে একই কারণে শাস্তি দিয়েছে। বাংলাদেশি ক্রিকেটারদের ছয় ডিমেরিট পয়েন্ট ও ভারতীয় খেলোয়াড়দের পাঁচ ডিমেরিট পয়েন্ট কাটা হয়েছে। এছাড়া অভিষেক দাসকে আউট করার পর ‘কটূক্তি’ করায় রবি বিষ্ণোইকে আরও দুই পয়েন্ট জরিমানা করা হয়েছে।