Mystery fever: উত্তরবঙ্গে অজানা জ্বরে মৃত আরও এক, কলকাতায় ভর্তি ৬ শিশু

70

মহানগর ডেস্ক: অজানা জ্বরের (Mystery Fever) জেরে আতঙ্ক বাড়ছে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি জেলার ফের এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। শিশুর বয়স ছিল মাত্র ৭ মাস। শিশুটি ময়নাগুড়ির বাসিন্দা। কিছুদিন যাবত জ্বরে ভুগছিল সে। জ্বর না কমাতে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন অভিভাবকরা। তবে শেষরক্ষা হয়নি। রাস্তাতেই মৃত্যু হয় তার।

এই মৃত্যুর সঙ্গে সঙ্গে অজানা জ্বরে (Mystery Fever) জলপাইগুড়ি জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ২। এর আগে কোচবিহারে বসবাসরত এক ৬ বছরের শিশুকন্যাও এই অজানা জ্বরের শিকার হয়েছিল। অত্যন্ত সংকটজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ভোররাতে তাঁর মৃত্যু হয় বলে ডাক্তাররা জানিয়েছেন।

শুধু জলপাইগুড়ি হাসপাতালেই এখন ২০০র কাছাকাছি শিশু এই ব্যাধির (Mystery Fever) কারণে ভর্তি রয়েছে। উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শিলিগুড়ি মহকুমা হাসপাতালে এই সংখ্যাটা ৭০ এর কাছাকাছি।

এখনও পর্যন্ত জ্বরের (Mystery Fever) কারণ বের করতে পারেননি ডাক্তাররা। রক্তের নমুনা পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। জ্বরের সঠিক কারণ জানা না থাকায় পরীক্ষামূলক চিকিৎসা চলছে শিশুদের। জ্বর কমানোকেই অগ্রাধিকার দিচ্ছেন চিকিৎসকরা।

এদিকে অজানা জ্বরের (Mystery Fever) থাবা দক্ষিণবঙ্গেও পড়তে শুরু করেছে। খাস কলকাতায় অজানা জ্বরে আক্রান্ত হয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি রয়েছেন ৬ জন। এর মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। আশঙ্কাজনক শিশুদের ICU তে রাখা হয়েছে।

Also Read:

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার এই কিংবদন্তি

SC East Bengal: নতুন বিদেশি লাল-হলুদে, এক ঝলকে সেরে নেওয়া যাক পরিচিতি পর্ব

Santragachi: মাল ভর্তি ট্রলিতে ধাক্কা মারল আপ ইস্টকোস্ট এক্সপ্রেস! সাঁতরাগাছিতে আতঙ্ক