Yogi Adityanath: ‘বিজেপি ক্ষমতায় আসার পরই রাস্তায় নামাজ পড়া বন্ধ হয়েছে’, মন্তব্য যোগীর

691
Yogi Adityanath: 'বিজেপি ক্ষমতায় আসার পরই রাস্তায় নামাজ পড়া বন্ধ হয়েছে', মন্তব্য যোগীর

মহানগর ডেস্ক: রবিবার উত্তরপ্রদেশের(Uttarpradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেছেন যে বিজেপি(BJP) রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে ঈদ উপলক্ষ্যে রাস্তায় নামাজ পড়া বন্ধ হয়ে গেছে। মুখ্যমন্ত্রী রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতিও তুলে ধরেন এবং বলেন যে উত্তরপ্রদেশে রাম নবমী(Ram Navami) উপলক্ষ্যে কোনও সাম্প্রদায়িক সংঘর্ষ হয়নি।

তিনি এদিন বলেন, “উত্তরপ্রদেশে রাম নবমী জমকালোভাবে উদযাপিত হয়েছে। রাজ্যে কোথাও কোনও সহিংসতার ঘটনা দেখা যায়নি। উত্তরপ্রদেশে প্রথমবারের মতো ঈদের নামাজ এবং আলবিদা জুমায় রাস্তায় নামাজ অনুষ্ঠিত হয়নি। ”

আরও পড়ুনঃ‘অর্জুনের পর KDSA টিমকেও নিয়ে নিন’, মমতাকে অনুরোধ তথাগতর

তিনি এদিন গত পাঁচ বছর ধরে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির প্রশংসা করেন। আর এটিই এই বছরের বিধানসভা নির্বাচনের প্রচারের সময় মুখ্য পয়েন্ট ছিল বিজেপির। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে ২০১৭ সাল থেকে তাঁর মেয়াদে রাজ্যে দাঙ্গার একটিও ঘটনা ঘটেনি।

আরও পড়ুনঃরাজভবনে শিক্ষামন্ত্রীর সঙ্গে দু’ঘণ্টা বৈঠকে ধনখড়, ‘শিক্ষাব্যবস্থা’কে স্বচ্ছ করতে নির্দেশ রাজ্যপালের

তাঁর সংযোজন,”আগে মুজাফফরনগর, মিরাট, মোরাদাবাদ এবং অন্যান্য জায়গায় দাঙ্গা হত। সেখানে কয়েক মাস কারফিউ থাকত। তবে, গত পাঁচ বছরে একটিও দাঙ্গা হয়নি। আমাদের সরকার রাজ্যে অবৈধ কসাই ঘর বন্ধ করে দিয়েছে। আমরা রাজ্যে গরুকে নিরাপদ ও সুস্থ রাখতে গৌশালা তৈরি করেছি। আমরা ধর্মীয় স্থান থেকে লাউডস্পিকারও সরিয়ে দিয়েছি। আমাদের সরকার ৭০০ টিরও বেশি ধর্মীয় স্থান পুনর্গঠন করেছে।”

প্রসঙ্গত উল্লেখ্য,চলতি মাসেই লাউডস্পিকার ব্যবহার নিয়ে সরকারি কর্মকর্তাদের হুঁশিয়ারি বার্তা দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। রাজ্যের কোথাও নিয়ম ভঙ্গ করে লাউডস্পিকার ব্যবহারের খবর কানে এলে কড়া ব্যবস্থা নেবে যোগী সরকার। তাঁর কথায়, যদি অপ্রয়োজনীয়ভাবে লাউডস্পিকার লাগানো হয় এবং তা ব্যবহার করার অভিযোগ আসে তবে সরকারি কর্মকর্তাদের শাস্তি পেতে হবে। সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল মিটিংয়ে বার্তা দিয়েছিলেন যোগী আদিত্যনাথের।