Narendra Modi: জাপানি শিশুর মুখে হিন্দি শুনে আপ্লুত মোদি, কানে এলো ‘জয় শ্রী রাম’ ধ্বনি

204
Narendra Modi: জাপানি শিশুর মুখে হিন্দি শুনে আপ্লুত মোদি, কানে এলো 'জয় শ্রী রাম' ধ্বনি

মহানগর ডেস্ক: ‘২০২৪ নরেন্দ্র মোদি ওয়ান্স মোর’। জাপানের (japan) মাটিতে পা রেখে প্রবাসী ভারতীয়দের কাছ থেকে এরকমই অভ্যর্থনা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। শোনা গেল, ‘জয় শ্রী রাম’ ধ্বনিও। সেইসঙ্গে ভারতের বিভিন্ন আঞ্চলিক ভাষায় লেখা ‘স্বাগতম’-এর প্ল্যাকার্ড। এদিন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে ভিড় জমে ছিল প্রবাসী ভারতীয়দের।

অপরদিকে জাপানের রাজধানী টোকিওর একটি হোটেলে মোদি পৌঁছালে, সেখানেও একইভাবে তাঁকে স্বাগত জানানো হয়। যেখানে তাঁকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন অনেক শিশু। যাদের মধ্যে একজনের থেকে হিন্দি শুনে আপ্লুত হয়েছেন নমো।ভিনদেশি খুদের মুখে দেশীয় ভাষা শুনে আনন্দে আত্মহারা হয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: রাজভবনে শিক্ষামন্ত্রী ও সচিবকে তলব রাজ্যপালের

ছেলেটির নাম উইজুকি। তাঁর কথা শুনে প্রধানমন্ত্রী বলেন, “বাহঃ তুমি খুব ভালো হিন্দি বলতে পারো তো”। যদিওবা সংবাদমাধ্যমকে ছেলেটি বলেছে, সে হিন্দি বুঝতে পারে কিন্তু অতটাও ভালো তা বলতে পারে না। পাশাপাশি প্রধানমন্ত্রীর কাছ থেকে অটোগ্রাফ পেয়ে আনন্দিত হয়েছে সে।

কোয়াড সম্মেলনে যোগ দিতে দু’দিনের সফরে জাপান গিয়েছেন নমো। এদিন ভোরে জাপানে পা রেখেই জাপানি ভাষায় টুইট করেছেন তিনি। লেখেন, ‘টোকিওতে অবতরণ করেছি। এই সফরে কোয়াড সামিট ও সহকর্মী কোয়াড নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক সাক্ষাৎ এবং জাপানি ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলাপচারিতা ও প্রবাসী ভারতীয়দের সঙ্গে নানা কর্মসূচিতে অংশ নেব আমি’। এই সফরে ভারতে বিনিয়োগ টানতে চেষ্টা করবেন মোদি। সূত্র অনুযায়ী, আলোচনা করবেন ইন্দো-প্যাসিফিক অঞ্চলের উন্নয়ন নিয়েও।