Home Featured NARENDRA MODI IN KARGIL: দুর্নীতি ইস্যুতে কার্গিলে সরব প্রধানমন্ত্রী

NARENDRA MODI IN KARGIL: দুর্নীতি ইস্যুতে কার্গিলে সরব প্রধানমন্ত্রী

by Silpika Chatterjee

মহানগর ডেস্কঃ দুর্নীতি ইস্যুতে কড়া বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার কার্গিলে তিনি জানান, দুর্নীতি করে কেউ বাঁচতে পারবেন না। এর পাশাপাশি, সেনার আধুনিকীকরণ ও আত্মনির্ভর ভারত নিয়েও এদিন মন্তব্য করেন তিনি।

এদিন কার্গিলে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করতে গিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, বর্তমান সময়ে যুদ্ধের পরিস্থিতি বদলে যাচ্ছে। এই সময়ে সেনাবাহিনীর আধুনিক স্বদেশী হাতিয়ার চাই বলে উল্লেখ করেন তিনি। পাশাপাশি প্রতিরক্ষা ক্ষেত্রে ফের ‘আত্মনির্ভর’ হওয়ার জোরালো সওয়ালও করেন তিনি। তিনি দাবি করেন, স্বদেশী হাতিয়ার যখন সেনা শত্রুর উপর আঘাত হানবে, শত্রুপক্ষের সমস্ত পরিকল্পনাগুলিকে নিমেষে শেষ করবে তখন জওয়ানদের মনোবল তুঙ্গে থাকবে।

অন্যদিকে বর্তমানে তিন সেনার তরফে ৪০০ প্রতিরক্ষা সামগ্রী বিদেশ থেকে আমদানী করা হবে না বলেও তিনি জানিয়েছেন। এই সমস্ত প্রতিরক্ষা সামগ্রী দেশেই তৈরি করা হবে বলে কার্গিলে জানিয়ে দেন প্রধানমন্ত্রী। মোদী জানান, লাইট কমব্যাট হেলিকপ্টার প্রচন্ড থেকে শুরু করে যুদ্ধবিমান তেজস – বর্তমানে এই সব সামগ্রী দেশের মাটিতেই তৈরি করা হচ্ছে। এর পাশাপাশি, ঘরে ও বাইরে দুই ধরণের শত্রুর বিরুদ্ধে তাঁর সরকার লড়ছে বলেও জানিয়ে দেন তিনি।

দিন দুয়েক আগে অগ্নি সিরিজের মিশাইল অগ্নি প্রাইম বালিস্টিক মিশাইল উৎক্ষেপণ করা হয়েছে এই দেশের তরফে। এই মিশাইল উৎক্ষেপণ সফল হলে দেশের যুদ্ধসংক্রান্ত কৌশলের পদক্ষেপ আরও বেশি জোরদার হবে বলে মনে করা হচ্ছে দেশের মহাকাশ গবেষকদের তরফে।

You may also like