Home Entertainment NARENDRA MODI TWITTER: মোদির একাউন্টে অফিসিয়াল তকমা দিয়েও ফের তা তুলে নিলো টুইটার

NARENDRA MODI TWITTER: মোদির একাউন্টে অফিসিয়াল তকমা দিয়েও ফের তা তুলে নিলো টুইটার

by Silpika Chatterjee
narendra modi, twitter account, socialo media, official label

মহানগর ডেস্কঃ চলতি সপ্তাহের বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বেশ কয়েকজন মন্ত্রী এবং বিরোধী নেতাদের টুইটার একাউন্টে ‘অফিসিয়াল’ লেবেলটি যুক্ত করা হয়। কিন্তু বেশ খানিকক্ষণ পরেই সেই লেবেলটি সরিয়ে নেয় টুইটার। একই বিষয় ঘটে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, সাংসদ রাহুল গান্ধী, ক্রিকেটার শচিন তেন্ডুলকার সহ একাধিক হেভিওয়েটের অ্যাকাউন্টে। টুইটার ব্লু অ্যাকাউন্ট এবং ভেরিফায়েড অ্যাকাউন্টের মধ্যে পার্থক্য করতে এই ফিচারটি যুক্ত করেছে।

টুইটারের তরফে জানানো হয়েছে, verified twitter handle- এর নিচে ‘Official’ শব্দতা লেখা থাকলে তাদের থেকে ৮ ডলার ধার্য করা হবে না। তবে যতক্ষণ না পর্যন্ত ফিচারটি আনুষ্ঠানিক ভাবে চালু করা হবে ততক্ষণ পর্যন্ত এই বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি টুইটার সংস্থা। অফিসিয়াল ট্যাগ সংক্রান্ত বিষয় সম্পর্কে তথ্য অদূর ভবিষ্যতে এলন মাস্ক শেয়ার করতে পারেন বলে মনে করা হচ্ছে।

টুইটারে ব্লু টিক সাবস্ক্রিপশনের পরে ওই সংস্থা গ্রে লেবেলটি পরীক্ষা করছে। পুরনো রিপোর্টে বলা হয়েছিল, শুধুমাত্র যাদের ইতিমধ্যে ভেরিফায়েড অ্যাকাউন্ট আছে, তারাই গ্রে রঙের এই অফিসিয়াল ট্যাগ পাবেন। টুইটারের এই ফিচারটি বর্তমানে পরীক্ষার পর্যায়ে রয়েছে। পরীক্ষা করার সময়তেই ওই হেভিওয়েটদের অ্যাকাউন্টে অফিসিয়াল ট্যাগ দেওয়া হলেও সেটি সরিয়ে নেওয়া হয়।

এলন মাস্ক জানিয়েছেন, এখনই ভেরিফায়েড সমস্ত অ্যাকাউন্ট অফিসিয়াল তকমা পাবে না। লেবেল কেনাও যাবে না। যে অ্যাকাউন্টগুলি এই লেবেল পাবে সেগুলু হল সরকারি অ্যাকাউন্ট, বাণিজ্যিক কম্পানি, , প্রধান মিডিয়া আউটলেট ইত্যাদি। তিনি আরও জানান, নতুন টুইটার ব্লু আইডি যাচাইকরণ অন্তর্ভুক্ত করে না। এটি একটি প্রদত্ত সাবস্ক্রিপশন। এটি ব্লু চেকমার্ক এবং নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস প্রদান করে। এলন মাস্ক ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য প্রতি মাসে ৬৬০ টাকা দেওয়ার কথা ঘোষণা করলে তাতে বিতর্ক তৈরি হয়। তাতে বেমালুম পাত্তা না দিয়ে মাস্ক পকেট ঠিক রাখার পরামর্শ দেন গ্রাহকদের।

You may also like