আজ আমি সাধু সাজব কাল হয়ত খলনায়ক: নওয়াজউদ্দিন

34
asdd

মহানগর ওয়েবডেস্ক: বলিউডে অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে নাম রয়েছে নওয়াজউদ্দিন সিদ্দিকির। সহ-অভিনেতাদের ভিড়ে নিজেকে আলাদাভাবে গড়ে তুলেছেন নওয়াজ। তারপরে মূলধারার সিনেমাতে প্রবেশ করেছেন তিনি। তাতে তাঁর জনপ্রিয়তা এখন তুঙ্গে। বলিউডের কেরিয়ারে যে কোনও চরিত্রে অভিনয় করতে অভ্যস্ত তিনি। তাঁর অভিনয়ের মাধ্যমেই বলিউডে আলাদা একটা ঘরানার সৃষ্টি করেছেন নওয়াজ। যদিও কিছু মানুষের প্রশ্ন রয়েছে তাঁর অভিনয় নিয়ে। কিন্তু তাঁদের পাত্তা দিতে নারাজ নওয়াজ। কিছুদিন আগেই ‘ঠাকরে’ সিনেমাতে অভিনয় করার জন্য তাঁকে ঘিরে সোশ্যাল মিডিয়াতে নেটিজেনদের ঝড় উঠতে দেখা যায়।

এই বিষয়ে গতকাল এক সাক্ষাৎকারে নওয়াজ জানিয়েছেন, ”আমি শুধু এতটুকুই বলতে পারব যে আমি একজন অভিনেতা। একজন অভিনেতা যে কোনও চরিত্রে অভিনয় করতে অভ্যস্ত। আমি বালাসাহেব ঠাকরের চরিত্র করেছি বলে অনেকে আমার দিকে এখনও আঙুল তোলেন। কিন্তু এই বিষয়ে আমি তাঁদের কিছু বলতে যাব না, শুধু এইটুকু বলব আমি একজন অভিনেতা। ৩০ বছর ধরে শুধু আমি পড়েছি, ভেবেছি, নিঃশ্বাস নিয়েছি, শুধুমাত্র অভিনয় করব বলে। এর বাইরে কিছুই ভাবিনি সারাজীবনে।”

 

পাশাপাশি নওয়াজ আরও জানান, ”তাই যাই চরিত্র আমি করিনা কেন। তাতে কে কী বলল, কিচ্ছু যায় আসেনা আমার। আপনি যদি আমার চরিত্র দিয়ে বিচার করেন, তাহলে আমি তো গনেশ গাইতোন্ডের চরিত্রে অভিনয় করেছি। যে খুব অদ্ভূত একটা চরিত্রের মানুষ ছিল। কিছু খারাপ চরিত্রেও অভিনয় করেছি। আজ আমি সাধু সাজব কাল হয়ত খলনায়ক হব। আমি সবরকম চরিত্রে অভিনয় করতে চাই। এখন সময় হচ্ছে নিজেকে মেলে ধরার। সেটাই আমি করছি। আশা করি মানুষের আমার অভিনীত চরিত্রগুলো সিনেমাহলে ছেড়ে আসা। একটি সিনেমাকে সেটার মতো ছেড়ে দেওয়া উচিত, বাস্তবে টেনে আনা উচিত নয়।”