Nawazuddin Siddiqui : ‘ভেবেছিলাম সবকিছুর পাট চুকিয়ে সন্ন্যাস হব’, অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাইয়ে এসে এ কি কথা বললেন নওয়াজ

7
অভিনেতা হওয়ার স্বপ্ন থাকলেও সন্ন্যাস গ্রহণ করতে চেয়েছিলেন তিনি

মহানগর ডেস্ক : নওয়াজুদ্দিন সিদ্দিকি, যাঁর অভিনয় নতুন থেকে পুরাতন সবার প্রিয়। যিনি শুরু থেকেই তাঁর নজরকাড়া অভিনয় দিয়ে বলিউডের প্রথম সারির পরিচালকদের নেক নজরে পড়ে গিয়েছেন। তবে শুরুর গল্পটা একেবারেই আলাদা ছিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন অভিনেতা হওয়ার স্বপ্ন থাকলেও সন্ন্যাস গ্রহণ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু কেন?

অভিনেতা জানিয়েছেন, নিজের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য তিনি মাঝে মাঝে পরিচালক সুভাষ ঘাই হিসেবে কল্পনা করতেন। শুধু তাই নয়, বলিউডের এই বিষম প্রতিযোগিতাতে টিকে থাকার জন্য এটাই নাকি সব থেকে ভালো আত্মবিশ্বাসের পথ বলে মনে করতেন ‘সিরিয়াস মেন’র এই তারকা। এমনকি নিজের আশেপাশের বন্ধুদেরকেও নিজের কল্পিত বার্তা দেখাতেন এবং সেই দেখিয়ে ভারি মজা পেতেন।

সম্প্রতি বাজার ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন কোনওরকম লুকোছাপা না করেই। সঙ্গে জানিয়েছেন, একটা সময়তে টাকার জন্য সব রকম কাজ করেছেন তিনি। ওষুধের দোকানে উদয়াস্ত যেমন খেটেছেন তেমনি বাড়িতে দারোয়ানের কাজও করেছেন। কিন্তু মনে মনে একটা জিনিস ভালই বুঝে ছিলেন এই নটা পাঁচটার বাঁধাধরা চাকরি তাঁর জন্য নয়। তারপর হঠাতই একদিন এক বন্ধু তাঁকে থিয়েটারের মঞ্চে নিয়ে যায়। সেখানে গিয়েই বুঝেছিলেন, অভিনয়ই তার জীবনের লক্ষ্য। সেইসঙ্গে একমাত্র সফলতার পথ। কোনওরকম দেরি না করে আদাজল খেয়ে নেমেছেন তিনি। তারপর যা ঘটে সেই ইতিহাসটা আমাদের সকলের জানা।

তবে শুরুতে যখন অভিনয় হিসেবেও ততটা জমিয়ে উঠতে পারছিলেন না তখন একবার ভেবেছিলেন সন্ন্যাসী হবেন। সেই কারণে ধরমশালাতেও বেশ কয়েকবার যাত্রা করেছিলেন তিনি। কিন্তু অভিনয়টা তাঁর রক্তে। সেই কারণেই বোধ হয় বলিউডের অন্যতম সফল অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি।

Nawazuddin Siddiqui