Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি, সরানো হচ্ছে ডিজি সিকিউরিটিকে

79
মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি, সরানো হচ্ছে ডিজি সিকিউরিটিকে

মহানগর ডেস্ক: গত সপ্তাহে শনিবার আচমকাই মুখ্যমন্ত্রীর বাড়ির পাঁচিল টপকে ঢুকে পড়ে এক দুষ্কৃতী। বেশ কয়েক ঘন্টা ওই দুষ্কৃতি ঘাপটি মেরে বসে ছিলেন মুখ্যমন্ত্রীর বাড়িতে। আর এরপরেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। আর এরপরই দায়িত্ব থেকে সরানো হতে চলেছে রাজ্যের ডিরেক্টর অফ সিকিউরিটি বিবেক সহায়কে। বর্তমানে বিবেকের স্থানে জায়গা পেতে চলেছেন মনোজ ভার্মা, যিনি এই মুহূর্তে ব্যারাকপুরের কমিশনার হিসেবে নিজের দায়িত্ব সামলে চলেছেন।

আরও পড়ুন: কালী বিতর্কের জের! বদলে গেল মহুয়ার হোয়াটসঅ্যাপ ডিপি

মুখ্যমন্ত্রীকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা থাকা সত্ত্বেও সকলের নজর এড়িয়ে কিভাবে ওই ব্যক্তিটি পাঁচিল টপকে মুখ্যমন্ত্রী বাড়িতে প্রবেশ করল, তা নিয়ে সন্দিহান হয়ে পড়ে সকলে। যদিও পরবর্তীকালে হাফিজুলকে গ্রেপ্তার করে পুলিশ। তবে বর্তমানে এই ঘটনার জেরে রাজ্যের ডিরেক্টর অফ সিকিউরিটি পদে পরিবর্তন আনা হতে চলেছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: ‘শাহজাহান তাজমহল বানিয়ে ভুল করেছে…’, বিস্ফোরক মন্তব্য ওয়েইসির

সম্প্রতি নিরাপত্তার বিষয় নিয়ে নবান্নে জরুরী বৈঠক করেছিলেন মুখ্য সচিব। ইতিমধ্যেই জানা গিয়েছিল, ঢেলে সাজানো হচ্ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা। অভিযুক্তের বাবা জানিয়েছেন, তার ছেলের মানসিক ভারসাম্যহীনতায় ভুগছেন। তার যখন যেখানে ইচ্ছে হয় সে চলে যায়। এর আগে নবান্নেও ঢোকার চেষ্টা করেছিল সে। আর এই গোটা ঘটনায় বারবার উঠে এসেছে মুখ মন্ত্রীর নিরাপত্তার বিষয়। তাই তাঁর নিরাপত্তার ক্ষেত্রে বিরাট পরিবর্তন আনা হচ্ছে।