Anit Thapa: কথা মতো নয়া দল ঘোষণা পাহাড়ের‌ নেতা অনিত থাপার, রাজনৈতিক সমীকরণ নিয়ে জল্পনা

58

মহানগর ডেস্ক: পাহাড়ের রাজনীতিতে নয়া সমীকরণের আত্মপ্রকাশ। গোর্খা জনমুক্তি মোর্চা ছেড়ে ও বিনয় তামাং-বিমল গুরুংদের সংসর্গ ত্যাগ করে নয়া দল গঠন‌ করলেন অনীত থাপা (Anit Thapa)। এই দল গঠনের কথা সামাজিক মাধ্যমে জানিয়েছেন তিনি। দলের নাম রেখেছেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা বা BGPM।

অনীত থাপার (Anit Thapa) তৈরি নতুন দলের নাম ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা বা BGPM. গুরুং, তামাংদের চ্যালেঞ্জ ছুঁড়ে দলের মাথায় বসলেন অনীত থাপা নিজেই। যদিও তাঁর নতুন দলকে গুরুত্ব দিচ্ছেন না বিনয় তামাং, বিমল গুরুংরা। প্রসঙ্গত, বিমল গুরুং ও বিনয় তামাং এর মধ্যে রাজনৈতিক দ্বন্দ্বের সূত্রপাত হয়। বিধানসভা নির্বাচনের সময় বিনয় তামাং-অনিত থাপা গোষ্ঠী ও বিমল গুরুং গোষ্ঠীর মধ্যে সম্মুখ সমরে লড়াই হয়। কালিম্পং আসনটি ছিনিয়ে নেয় বিনয় গোষ্ঠী।

এরই মধ্যে বিনয়-বিমল‌ ঐক্য ও অনীতের (Anit Thapa) নিজস্ব দল গঠন পাহাড়ের রাজনীতিকে আরও ঘোলা করে তুলল। অনীত থাপাদের হাতে গোর্খা জনমুক্তি মোর্চার পতাকা কলুষিত ও‌ অশুদ্ধ হয়েছে বলে দাবি করেছেন বিমল গুরুংরা। এই জন্যে আলাদা ভাবে পতাকা শুদ্ধ করতে যজ্ঞের ব্যবস্থা পর্যন্ত করা হয়েছে।

অনীত থাপার (Anit Thapa) নতুন দলে মোট ৬০ জনের কেন্দ্রীয় কমিটি তৈরি হয়েছে। তাঁর নতুন কেরিয়ারের জন্য শুভেচ্ছা জানিয়েছেন, কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা। তিনি বলেন, ”অনীতের নতুন দলের জন্য তাকে শুভেচ্ছা। তবে একটাই কথা, পাহাড়ের গোর্খারা ১৯০৭ সাল থেকে যে স্বপ্ন দেখেছে নতুন দল সেই স্বপ্ন যাতে বোঝে এবং স্বপ্ন পূরণ করে। তবে সমস্ত রাজনৈতিক দলগুলির উচিত এক হয়ে পাহাড়ের জন্য লড়াই করা।”

Also Read:

Entertainment : প্রতিবাদ করতে গিয়ে বিপাকে সলমান-অক্ষয় সহ ৩৮ অভিনেতা , দায়ের হল মামলাও

Ashraf Ghani: ‘ কাবুল ছেড়ে আসা আমার জীবনের কঠিনতম সিদ্ধান্ত ছিল’ , বিবৃতি ঘানির

West Bengal BJP MLA: বাংলার ৬১ জন বিজেপি বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক