হাত জোড় করে নমস্তে বলে রাধাকৃষ্ণের মন্দিরে প্রার্থনা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর

28

মহানগর ওয়েবডেস্ক : দক্ষ হাতে করোনা সামলেছেন। দেশের মানুষদের এই মারণ ভাইরাসের প্রকোপ থেকে দিয়েছেন মুক্তি। তাই এখন সকলের পরিচিত মুখ নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন।

তার এই বিরাট সাফল্যের জন্য গোটা বিশ্বের মানুষ অনুরাগী হয়েছেন। এবার তিনি ধরা দিলেন একটি ভিন্ন রূপে। নিউজিল্যান্ডের অকল্যান্ডে এক রাধা কৃষ্ণের মন্দিরে সাধারণ ভক্তদের মত প্রবেশ করলেন জেসিন্ডা। গাড়ি করে যেতে যেতে হঠাৎ করেই রাধা কৃষ্ণের মন্দিরে পুজোর সময় ঢুকে পড়লেন। জুতো খুলে, হাত জোড় করে নমস্তে বলে হিন্দুদের মতোই রীতিনীতি মানলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।

মন্দিরে প্রবেশ করতেই পুরোহিতরা তাকে হলুদ উত্তরীয় পরিয়ে বরণ করে নিলেন আর কপালে টিকাও পরিয়ে দিলেন। সেই সংক্রান্ত সমস্ত ভিডিও এদিন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন সর্ব ধর্মে বিশ্বাস করেন। সূত্রের খবর, মন্দিরে বসেই প্রসাদ স্বরুপ নিরামিষ ভোজ কচুরী ও ছোলার ডাল খেয়েছেন বলেও জানা গিয়েছে।

তার এই আচরণ দেখে আপ্লুত অনেকেই। শুধু করোনা পরিস্থিতি নয়, ২০১৯ নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসবাদী হামলার পরও সেই পরিস্থিতির দক্ষ্তার সঙ্গে সামলান জেসিন্ডা।