সরকারি চাকরিতে নিয়োগ বন্ধ হচ্ছে না, ধোঁয়াশা কাটিয়ে জানাল কেন্দ্রীয় সরকার

6

মহানগর ওয়েবডেস্ক: দেশে অতিমারির কারণে তৈরি হওয়া আর্থিক সংকটের মাঝে অর্থমন্ত্রক শুক্রবার একটি নির্দেশিকা জারি করেছিল। যেখানে খরচ কমানোর জন্য একাধিক পদক্ষেপের কথা ঘোষণা করা হয়। কিন্তু এর দ্বারা বিভ্রান্তি তৈরি হয় যে সরকারি পদে নিয়োগের ক্ষেত্রেও কেন্দ্র লাগাম টানতে চলেছে কিনা। যা নিয়ে একটি টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুলের এই টুইটের পর কেন্দ্রীয় অর্থমন্ত্রক থেকে নতুন করে সাফাই দিয়ে জানানো হয়, নিয়োগ বন্ধ করা হচ্ছে না।

এদিন সন্ধেবেলা অর্থমন্ত্রকের তরফে একটি টুইট করে বলা হয়েছে, ‘ভারত সরকারে পদের নিয়োগের ক্ষেত্রে কোনও সীমাবদ্ধতা বা নিষেধাজ্ঞা জারি হচ্ছে না। স্টাফ সিলেকশন কমিশন, ইউপিএসসি, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ইত্যাদির মাধ্যমে সাধারণ নিয়োগ কোনও বাধা-বিঘ্ন ছাড়াই জারি থাকবে।’

উল্লেখ্য, গতকালই কেন্দ্রীয় মন্ত্রক থেকে জানানো হয়েছিল, বেশ কিছু খরচ যেখান থেকে লাভ হচ্ছে না সেগুলো এখন বন্ধ করা হবে। বিশেষ করে বর্তমানে করোনার সময়ে খরচে লাগাম টানতে এই পদক্ষেপের কথা ঘোষণা করা হয়। তবে বিষয়টি স্পষ্ট না করায় অনেকেই ভেবে নেন যে সরকারি চাকরি এবং পদ ছাঁটাইও এবার পুরোদমে শুরু করবে কেন্দ্রীয় সরকার। যার প্রেক্ষিতে আক্রমণাত্মক টুইট করেন রাহুল গান্ধী। সেই টুইটের পরই পাল্টা টুইট করে ধোঁয়াশা মিটিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফ থেকে।