Durga Puja 2021: এবারও পুজো মন্ডপে ‘নো এন্ট্রি’: হাইকোর্ট

14
No entry of Durga Puja mandap
গত বছরের মতো এবছরও পুজো মন্ডপে 'নো এন্ট্রি' ঘোষণা করল কলকাতা হাইকোর্ট।

মহানগর ডেস্ক: আগামী ৩০ অক্টোবর পর্যন্ত রাজ্যে করোনা বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকার। তবে দুর্গাপুজো (Durga Puja 2021) উপলক্ষে ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত নাইট কার্ফু শিথিল করা হয়েছে। অর্থাৎ, রাত ১১ টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিধিনিষেধ থাকছে না। যার ফলে প্যান্ডেলে প্যান্ডেলে প্রতিমা দেখতে যেতে পারবেন মানুষ। তবে গত বছরের মতো এবছরও পুজো মন্ডপে ‘নো এন্ট্রি’ (No entry of Durga Puja mandap) ঘোষণা করল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

করোনার জেরে গতবছরও পুজো মন্ডপে ‘নো এন্ট্রি’ নোটিশ জারি করা হয়েছিল। অর্থাৎ গতবছরের মতো এবছরও মন্ডপ শূন্য থাকছে। গতবছর পুজোতে কলকাতা হাইকোর্টের তরফে যে যে বিধিনিষেধ  আরোপ করা হয়েছিল এবছরও সেই সেই বিধিনিষেধ বহাল থাকছে।

গত বছরের মতো এবছরও মন্ডপে কোনও মানুষের প্রবেশের অনুমতি থাকছে না। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতে জানিয়েছেন, হাইকোর্টের এই নির্দেশকে মান্যতা দেবে রাজ্য সরকার। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে রাজ্য সরকারের তরফ থেকে।

হাইকোর্টের তরফে বলা হয়েছে, প্রতিটি পুজো মণ্ডপে সামনে ‘নো এন্ট্রি’ নির্দেশিকা ঝুলাতে হবে। বেড়া দিয়ে মণ্ডপ ঘিরে দিতে হবে। যাতে মানুষ মণ্ডপে প্রবেশ করতে না পারে। ছোট প্যান্ডেল হলে তার ৫ মিটার দূরে ‘নো এন্ট্রি’ জোন করতে হবে। আর বড় প্যান্ডেল হলে তার ১০ মিটার দূরে জোন করতে হবে। ঢাকি এবং পুরোহিত ছাড়া ‘নো এন্ট্রি’ জোনে আর কেউ প্রবেশ করতে পারবেন না। এছাড়া এবছরও সিঁদুর খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

No entry of Durga Puja mandap Calcutta High Court

Also Read:

Bhabanipur Bypoll: প্রিয়ঙ্কার ভুয়ো ভোটার ধরার অধিকার নেই, একজন প্রার্থীর কী দায়িত্ব আর কী কর্তব্য জানা উচিৎ: ফিরহাদ হাকিম

West Bengal politics: মৃত বিজেপি কর্মীকে কুকুরের সঙ্গে তুলনা, প্রতিবাদে হাজরায় বিজেপির বিক্ষোভ

Abhishek Banerjee: ‘আগামী ৩ বছরের মধ্যে বিজেপিকে উৎখাত করবই’, হুঙ্কার অভিষেকের

Portal: রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ, বিশেষ পোর্টাল চালু করছে শিক্ষা দফতর

Mamata Banerjee: রোমে যাওয়া হচ্ছে না মমতার, এক লাইনের চিঠিতে ‘না’ বলে দিল বিদেশমন্ত্রক