মুখে নেই মাস্ক, জরিমানা দশ হাজার

10

মহানগর ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা গোটা দেশ। ইতিমধ্যেই দিল্লি জারি করেছে লকডাউন। আগামী সোমবার পর্যন্ত চলবে লকডাউন। কলকাতায় বাতিল হয়েছে প্রায় ২৫ টি ট্রেন। উত্তর প্রদেশেও জারি হয়েছে সপ্তাহন্তে লকডাউন। করোনা প্রতিরোধ করার জন্যে জারি হয়েছে বিশেষ সতর্কতা। এহেন পরিস্থিতিতেও উদাসীন কিছু মানুষ। পরছেন না মাস্ক। মানছেন না সুরক্ষাবিধি। এমনই এক ব্যক্তিকে মাস্ক না পরার জন্য দিতে হল দশ হাজার টাকা জরিমানা।

উত্তর প্রদেশ সরকার নিয়ম করেছে, মাস্ক ছাড়া বেরালে ১ হাজার টাকা জরিমানা দিতে হবে প্রথমবার। দ্বিতীয় বার একই ভুল করলে দিতে হবে দশ হাজার টাকা। এই কারণেই ১০ হাজার টাকা জরিমানা হয় উত্তরপ্রদেশের দেউরিয়ার বাসিন্দা অমরজিৎ যাদবের। পুলিশের তথ্য অনুযায়ী, গত ১৭ ও ১৮ এপ্রিল অমরজিৎ যাদবকে দেখা যায় মাস্ক না পরে ঘুরে বেরাতে। পুলিশের চোখে পরতেই তাঁকে আটক করা হয়। জরিমানা হয় ১ হাজার টাকা। এর পর পুনরায় তাঁকে করোনা সুরক্ষাবিধি লঙ্ঘন করে মাস্ক ছাড়াই রাস্তায় দেখা যায় অমরজিৎকে। তখনই তাঁকে আটক করে দশ হাজার টাকা জরিমানা করে উত্তরপ্রদেশের পুলিশ।

রাজ্যের পরিস্থিতি ভয়াবহ ।উত্তরপ্রদেশে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৮৭,৯৮,৩১ জন। দেউরিয়াতেই সক্রিয় রোগীর সংখ্যা ৩৯০ জন। করোনা বিধি মেনে মানুষ যাতে সুস্থ এবং সুরক্ষিত থাকে সেই কারণে সব রকম চেষ্টা করছে পুলিশ। বিভিন্ন জায়গায় কোভিড প্রোটকল চালু হয়েছে বলেও জানিয়েছেন জেলা পুলিশ সুপার শ্রীপতি মিশ্র। তবে এক্ষেত্রে সাধারণ মানুষের সহযোগিতাও কাম্য, প্রোটকল না মানলে জরিমানা দিতেই হবে জানান তিনি।