‘কেউ দেশের নিরাপত্তায় ব্যাঘাত ঘটাতে পারবে না’, চান্নির চিঠির গুরুত্বতা বুঝে বক্তব্য অমিত শাহের

36

মহানগর ডেস্ক: ফেব্রুয়ারির ২০ তারিখ অর্থাৎ আগামীকাল পঞ্জাবে বিধানসভা নির্বাচন। একদফায় সম্পন্ন হবে ভোটগ্রহণ অনুষ্ঠান। এরমধ্যে নতুন করে শুরু হয়েছে বিতর্ক। খলিস্তান পন্থী দল শিখ ফর জাস্টিসের সঙ্গে আম আদমি পার্টির সংযোগ রয়েছে কিনা, তা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। এবার অমিত শাহকে চিঠি লিখেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি।

এদিন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়ে বিষয়টির গুরুত্ব বোঝাতে চেয়েছেন এবং স্বরাষ্ট্রমন্ত্রীর টুইট বলছে চান্নির চিঠি গুরুত্বতা পেয়েছে। সূত্র অনুযায়ী জানা গিয়েছে, পঞ্জাব নির্বাচনে আপের সঙ্গে হাত মিলিয়েছে শিখ ফর জাস্টিস। যে কারণে এবার সোজা স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। যার পরে এদিন অমিত শাহ চান্নির উদ্দেশ্যে চিঠি লিখে জানিয়েছেন, গোটা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছেন তিনি। আলাদা করে বিষয়টিকে নজরে রাখা হচ্ছে এবং তিনি ব্যক্তিগতভাবে তা নজর দেবেন।

চান্নিকে লেখা চিঠি দিয়ে এদিন অমিত শাহ জানিয়েছেন, ‘আপনার চিঠি অনুযায়ী একটি রাজনৈতিক দল দেশবিরোধী, বিচ্ছিন্নতাবাদী এবং নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যোগাযোগ তৈরি করেছে। যার ফলে দেশের নিরাপত্তা বিপন্ন হতে পারে। দেশের শত্রুদের সঙ্গে এই সব রাজনৈতিক দলের তেমন কোনও পার্থক্য নেই। বিশেষ করে নির্বাচনের সময় এই নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যোগাযোগ ভালো নয়’। পাশাপাশি এদিন তিনি আশ্বস্ত করেছেন, কেউ দেশের নিরাপত্তায় ব্যাঘাত ঘটাতে পারবে না। কেন্দ্রীয় সরকার গোটা বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখছে,

মূলত কুমার বিশ্বাসের করা একটি মন্তব্যের জেরে বিতর্ক শুরু হয়। তিনি দাবি করেন, পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রেখেছেন কেজরিওয়াল। এই নিয়ে সোচ্চার হন পঞ্জাবের মুখ্যমন্ত্রীদের এবং চিঠি যায় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে। এমনকী তিনি গোটা বিষয়টি তদন্ত করার অনুরোধ করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও।