Vinay Mishra: কয়লা কাণ্ডে এবার নাম জড়াল তৃণমূল কংগ্রেসের যুব নেতা বিনয় মিশ্রর, আদালতে দায়ের করা হয়েছে জামিন অযোগ্য মামলা

25
কয়লা কাণ্ডে এবার নাম জড়াল তৃণমূল কংগ্রেসের যুব নেতা বিনয় মিশ্রর

মহানগর ডেস্ক: একুশের বাংলা বিধানসভা নির্বাচনের পর থেকেই কয়লা কাণ্ড নিয়ে যথেষ্ট তৎপর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। এবার এই কয়লা কাণ্ডে নাম জড়ালো তৃণমূল কংগ্রেসের যুব নেতা বিনয় মিশ্রর। এমনকি দিল্লি কোর্টে জামিন অযোগ্য মামলা দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির তরফ থেকে জানানো হয়েছে, এই কয়লা কাণ্ডটি আসানসোলের পূর্বের কয়লাঞ্চল কুনুস্তরিয়া এবং কাজোরা এলাকায় ঘটেছে। জানা গিয়েছে, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পঙ্কজ শর্মা তৃণমূল কংগ্রেসের এই যুব নেতার বিরুদ্ধে একটি অর্ডার পাশ করিয়েছিলেন গত ১১ অক্টোবর। তবে ইডির সংস্থার অভিযোগ, বিনয় মিশ্র ইচ্ছাকৃত ভাবেই হাজিরা এড়িয়ে যাচ্ছেন। আরও জানা গিয়েছে, কয়লা কাণ্ডের মামলা চলাকালীন বিনয় মিশ্র ভারতীয় নাগরিকত্ব বাতিল করে দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় কোনও এক ভানাউতু নামক দ্বীপের নাগরিকত্ব গ্রহণ করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এই কয়লা কাণ্ডে নাম আগেই নাম জড়িয়েছে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। এছাড়াও রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটককেও এই কাণ্ডে সমন পাঠানো হয়েছিল। সেপ্টেম্বর মাসে দিল্লি গিয়ে ইডি দপ্তরে হাজিরাও দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় কিন্তু তাঁর স্ত্রী রুজিরা সেপ্টেম্বর মাস থেকেই প্রত্যেকবার হাজিরা এড়িয়ে যান এবং এই নিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির তরফ থেকে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে মামলা করা হয়। এরপর অভিষেক জায়া পাতিয়ালা হাউস কোর্টের সিদ্ধান্তকে দিল্লি হাইকোর্টে চ্যালেঞ্জ করেন এবং হাই কোর্ট থেকে সাফ জানিয়ে দেওয়া হয় যে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সশরীরে হাজিরা দিতে হবে না বরং সেই জায়গায় তাঁর আইনজীবী হাজিরা দিতে পারবেন।