‘উন্নয়ন থেকে বঞ্চিত উত্তরবঙ্গ’, তৃণমূলের অন্দরেই কোন্দলের ছবি!

64

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: তৃণমূল কংগ্রেস সমর্থিত হিমঘর শ্রমিক ইউনিয়নের সম্মেলনের মঞ্চে শোনা গেল শাসকদলের বিষয়ে একাধিক মন্তব্য। গোষ্ঠী কোন্দল থেকে কলকাতার নেত্রীর মুখে উঠে এল উত্তরবঙ্গ কেন বঞ্চিত? সেই প্রশ্নও।

রবিবার জলপাইগুড়ির রাণীনগর শিল্প তালুকে আইএনটিটিইউসি অনুমোদিত পশ্চিমবঙ্গ হিমঘরের স্থায়ী শ্রমিক ফেডারেশনের উত্তরবঙ্গ ইউনিটের সম্মেলন দলের গোষ্ঠী কোন্দল ফের প্রকাশ্যে এল। সংগঠনের জেলা সভাপতি রাজেশ লাকড়া রবিবার দলের ওবিসি সেলের সভাপতি কৃষ্ণ দাসের বিরুদ্ধে তোপ দাগেন। রাজেশ লাকড়া বলেন, “কৃষ্ণ দাসের পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে তাই সংগঠন ও দল বিরোধী মন্তব্য করছেন তিনি। দলের উর্ধ্বে কেউ নন। সংগঠনের মধ্যে থেকে যদি কেউ ব্যাক্তিগত স্বার্থ রক্ষার কাজ করতে চান তাহলে দল তা বরদাস্ত করবে না।”

এদিনের বৈঠকে সংগঠনের পক্ষ থেকে উত্তরবঙ্গের হিমঘরগুলিতে কর্মরত শ্রমিকদের জন্য এক গুচ্ছ সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার দাবিও তুলেছেন নেতৃত্বরা।

অপরদিকে, তৃণমূল শ্রমিক সংগঠনের কলকাতার নেত্রী কবিতা গুপ্তা বলেন, ‘দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ বঞ্চিত এবং অনেক পিছিয়ে রয়েছে। এর কারণ খুঁজে বার করতে হবে, কেন এই দাবি উঠেছে? কে বা কারা এই প্রচার করছে? তা খুঁজে বের করে, গোড়া থেকে সমস্যার সমাধান করতে হবে।’