‘শিবপাল যাদবের নিজস্ব দল রয়েছে এবং তিনি সেই দলের জাতীয় সভাপতি’, দল থেকে বহিষ্কার করার পর কাকাকে নিয়ে মন্তব্য অখিলেশের

106

মহানগর ডেস্ক: চলতি বছরে সমাজবাদী পার্টির বিধায়ক হিসেবে শপথ নেওয়ার পরই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেন অখিলেশ যাদবের কাকা শিবপাল যাদব। আর তারপর থেকেই নতুন করে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। এদিন সরাসরি নিজের কাকাকে নিশানা করে তোপ দেগে মন্তব্য করেছেন সপা সুপ্রিমো।

বৃহস্পতিবার ঝাঁসির একটি অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,’ শিবপাল যাদবের নিজস্ব দল রয়েছে এবং তিনি সেই দলের জাতীয় সভাপতি। সমাজবাদী পার্টি তাঁকে শুধু নির্বাচনের জন্য প্রতীক দিয়েছিল।’

 

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই শিবপাল যাদবকে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কার করা হয়েছে। এরপর তিনি প্রগতিশীল সমাজবাদী পার্টির জাতীয় সভাপতি পদে নির্বাচিত হন। তবে ২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির প্রতীকে তিনি যশবন্ত নগর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়লাভ করেন। কিন্তু বিধানসভা ভোটের পরে শিবপাল নিয়মিতভাবে এসপি থেকে দূরত্ব বৃদ্ধি করতে থাকেন এবং বিজেপির দিকে ঝোঁকের ইঙ্গিত দিতে থাকেন। তিনি টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বিজেপির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মাকে ফলো পর্যন্ত করেন।

এমনকি কয়েক দিন আগে, তিনি এসপি সভাপতিকে পরোক্ষভাবে ব্যঙ্গ করে টুইট করেছিলেন যে তাঁকে সন্তুষ্ট করার জন্য তিনি নিজের আত্মসম্মানের সাথে আপস করেছিলেন কিন্তু বিনিময়ে শুধুমাত্র ব্যথা পেয়েছিলেন।