Rahul Gandhi: ‘নূপুর শর্মা নয়, দায়ী এরা…’, কেন্দ্রীয় সরকারকে নিশানা রাহুলের

81
Rahul Gandhi: 'নূপুর শর্মা নয়, দায়ী এরা...', কেন্দ্রীয় সরকারকে নিশানা রাহুলের

মহানগর ডেস্ক: শুক্রবার নূপুর শর্মার (Nupur Sharma) উপর সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণের প্রতিক্রিয়ায় সোজা মোদি সরকারকে (Modi Government) আক্রমণ করেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর বক্তব্য, দেশে ক্রোধ এবং ঘৃণার পরিবেশ তৈরি করেছে মোদি নেতৃত্বাধীন সরকার। কোনও একজন বা একা কোনও ব্যক্তিত্ব তা করেনি। তাঁর কথায়, সুপ্রিম কোর্ট বলছে দেশে ঘৃণার পরিবেশ তৈরি করেছেন মিসেস শর্মা একা। কিন্তু এই বিবৃতি কারোর একার বলে মেনে নেওয়া যাচ্ছে না।

কংগ্রেস সাংসদ বলেছেন, ‘দেশের শীর্ষ আদালত জানিয়েছে আজ দেশে যা পরিস্থিতি তৈরি হয়েছে তার পেছনে এককভাবে দায়ী বিজেপির প্রাক্তন নেত্রী। কিন্তু এই পরিবেশ কোনও একজন ব্যক্তির পক্ষে তৈরি করা সম্ভব নয়’। তাঁর বক্তব্য, দেখতে গেলে বিজেপি ও আরএসএস দ্বারা দেশে এই পরিবেশ তৈরি হয়েছে। এর আগেও এই ধরনের কাজে সায় ছিল তাদের। আমাদের দেশের জনগণ এই ঘৃণা ও বিদ্বেশের পরিবেশ দেখতে চায় না।

আরও পড়ুন: শিশু সুরক্ষা দফতরে ৩০ হাজার টাকার চাকরি, আপনিও করতে পারেন আবেদন

হজরত মহম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করে ইসলামিক দুনিয়ার চোখের বিষ হয়ে উঠেছেন বরখাস্ত বিজেপি নেত্রী নূপুর শর্মা। তাঁর দায়িত্বজ্ঞানহীনতার কারণে গোটা দেশে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। দেশের শীর্ষ আদালতের বক্তব্য, নবীকে নিয়ে তাঁর মন্তব্য সস্তা প্রচারের একটি কৌশল। এটি একটি রাজনৈতিক অ্যাজেন্ডা। যা সারা দেশে হিংসার আগুন ছড়িয়েছে। শুক্রবার নিজের সংসদীয় এলাকায় পরিদর্শন করতে এসে রাহুল গান্ধী বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক। এই ঘটনার প্রতিবাদ আজ শুধু আমি করছি না, গোটা ওয়ানাড়ের মানুষ, গোটা দেশের মানুষ করছে। এরা বোঝেনা, এই ধরনের মন্তব্য দেশের কতটা ক্ষতি করছে’।

সেইসঙ্গে সিপিএমের যুব সংগঠন তাঁর অফিসে ভাঙচুর চালানোর প্রসঙ্গে তিনি বলেন, ‘তাঁরা এখনও ছোট। তাঁদের প্রতি আমার কোনও ক্ষোভ বা শত্রুতা নেই’। মূলত কংগ্রেস সাংসদ বলেছেন, দেশে ক্রোধ বা ঘৃণার পরিবেশ তৈরি হওয়ার পেছনে দায়ী কেন্দ্রীয় সরকার।