Home Featured Nude Photo Shoot : ত্বক ক্যানসারের বিরুদ্ধে জেহাদ, অস্ট্রেলিয়ার সমুদ্রতীরে হাজার হাজার মানুষের নগ্ন ফোটো শুট!

Nude Photo Shoot : ত্বক ক্যানসারের বিরুদ্ধে জেহাদ, অস্ট্রেলিয়ার সমুদ্রতীরে হাজার হাজার মানুষের নগ্ন ফোটো শুট!

by Mani Sankar Debnath

মহানগর ডেস্ক: সবে ভোর হয়েছে। আকাশের অন্ধকার পুরোপুরি কাটেনি। পূব দিক একটু একটু করে রক্তিম আভায় ভরে যাচ্ছে। আড়মোড়া ভেঙে সূর্য ক্রমশ উঁকি দিচ্ছে দিগন্তে। আর এই ভোরবেলায় সমুদ্রতীরে জমায়েত হয়েছেন হাজার হাজার মানুষ। বন্ডি সমুদ্রতীরে কাতারে কাতারে মানুষ কেউ কিন্তু পোশাক পরে নেই। সবাই নগ্ন (Nude Photo Shoot)। আসলে ভোরের প্রথম আলোয় নিজেদের চামড়াকে হালকা করে তাতিয়ে নিতে চান সকলে। এই অস্ট্রেলিয়ায় মারাত্মক প্রকোপ ত্বক ক্যানসারের (Skin Cancer)। তাই এত মানুষকে ভোরের বেলায় সূর্যের প্রথম আলোয় হাজির করা হয়েছে ত্বক ক্যানসারের বিরুদ্ধে নীরব প্রতিবাদ হিসেবে। ত্বক ক্যানসারে মৃত বা যাঁরা এখনও লড়াই করে চলেছেন তাঁদের শ্রদ্ধা জানাতে সমবেত হয়েছিলেন সবাই।

জমায়েত হওয়া অস্ট্রেলিয়াবাসীরা, যাঁদের ধারণা কয়েক প্রজন্ম লেগে যাবে। পৃথিবীতে অস্ট্রেলিয়া একমাত্র দেশ যেখানকার মানুষ ভয়ঙ্করভাবে ত্বক ক্যানসারের শিকার। এই তথ্য জানিয়েছে দ্য ওয়ার্লড ক্যানসার রিসার্চ ফান্ড। স্কিন ক্যানসার অ্যাওয়ার নেস সপ্তাহে চ্যারিটি স্কিন চেক চ্যাম্পিয়ানের সহযোগিতায় এমন নগ্ন শিল্পের আয়োজন করা হয়েছিল। জমায়েতে অংশ নেওয়া সাতাত্তর বছরের ব্রুস ফিসার জানান, তিনি জীবনের অর্ধেকটাই রোদে কাটিয়েছেন। পিঠে ম্যালিগন্যান্ট মেলানোমাস হওয়ায় তিনি প্রচুর ভুগেছেন। তাঁর মতে এটি খুব ভালো একটা কারণে করা হচ্ছে এবং বন্ডি সমুদ্রতীরে তিনি খুশি মনেই সমস্ত জামাকাপড় খুলে ফেলেছেন। ভোরবেলায় প্রথম রোদ মেখে প্রায় আড়াই হাজার স্বেচ্ছাসেবী নগ্ন হয়ে ফোটো শুট করেন।

You may also like