Home Offbeat Bizarre Custom: এই গ্রামে পর্যটক মানেই অস্পৃশ্য, মন্দিরের দেওয়াল ছুঁলেই মোটা অঙ্কের জরিমানা!

Bizarre Custom: এই গ্রামে পর্যটক মানেই অস্পৃশ্য, মন্দিরের দেওয়াল ছুঁলেই মোটা অঙ্কের জরিমানা!

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: আজব এবং অদ্ভুত নিয়ম (Bizarre Custom)। এ গ্রামে যাঁরা বাইরে থেকে যাঁরা আসবেন, তাঁরা বেড়াতে না কোনও কাজেই আসুন, এখানকার কোনও জিনিসে হাত দেওয়া যাবে না। দিলেই জরিমানা (Fine Would be Imposed If anyone Touched Temple)। অনুভব গুপ্তা নামে ইনস্টাগ্রামে এই গ্রামের ভিডিও পোস্ট করেছেন, যেখানে তুলে ধরা হয়েছে এই বিচিত্র নিয়মের কথা।

তিনি কাসোলার মালানা গ্রামের ভিডিও পোস্ট করেছেন, যে ভিডিওয় দেখা গিয়েছে ক্যামেরা হাতে এক ব্যক্তি দোকানের সামনে দাঁড়িয়ে দোকানদারকে চিপসের প্যাকেট, জুসের বোতল ও লেবুর কথা জিজ্ঞেস করছেন। দোকানদার তাঁর চাহিদামতো সব জিনিসপত্র মেঝেতে রেখে দিচ্ছেন এবং দাম হিসেবে পঞ্চাশ টাকা চাইতেই ওই ব্যক্তি মেঝেতে রেখে দিচ্ছেন। দোকানদারকেও মাটি থেকে টাকাটা তুলে নিতে দেখা গিয়েছে। কোনও অবস্থাতেই ক্রেতা ও বিক্রেতার মধ্যে শারীরিক স্পর্শ ঘটল না। ভিডিওয় কাসোলের মালানা গ্রামের অদ্ভুত নিয়মের বিষয়টি দেখানো হয়েছে।

দর্শনার্থী,পর্যটক বা গ্রামের বাইরে থেকে আসা মানুষজনের গ্রামের কোনও জিনিস ছোঁয়া বারণ। ভিডিওটি সাতশো ছাব্বিশ হাজার ভিউ হয়েছে। ভিডিওয় ক্যাপশন দেওয়া হয়েছে-মালানা গ্রাম-এই গ্রামে অনুমতি ছাড়া কোনও জিনিসে হাত দেওয়া যাবে না। এখানকার লোকেরা বেশ বন্ধুত্বপূর্ণ হলেও বাইরে থেকে আসা লোকজনদের প্রতি কড়া নির্দেশ কোনও অবস্থাতেই গ্রামের কোনও জিনিসি হাত দেওয়া যাবে না। নিরাপদ দূরত্ব রেখে পর্যটক বা গ্রামের বাইরের লোকদের জিনিসপত্র কিনতে হবে। কাউন্টারে টাকা রেখে জিনিসের জন্য অপেক্ষা করতে হবে।

বাইরের লোকদের সঙ্গে শারীরিক স্পর্শ হলে সঙ্গেসঙ্গে স্নান করবেন গ্রামের মানুষেরা। ভিডিও দেখে এক ইউজার লিখেছেন ওই গ্রামের কাছে প্রচুর আবর্জনা পড়ে থাকে। স্থানীয়রা তা নিয়ে মাথা ঘামান না। আগে স্বেচ্ছাসেবী সংগঠনের কিছু মানুষ চেষ্টা করেছিলেন জঞ্জাল পরিষ্কার করার। কিন্তু এখন আর করেন না। জানা গিয়েছে এই গ্রামকে বিশ্বের প্রাচীন তন্ত্র গণতন্ত্রের পীঠস্থান বলে মানা হয়। শোনা যায় প্রাচীনকালে এই গ্রামের শাসনভার ছিল শয়তানের হাতে। একসময় দেবতা ও শয়তানের মধ্যে তুমুল লড়াই হয়েছিল। লড়াইয়ে দেবতারা জেতেন। গ্রামের নতুন নাম হয় মালানা। আজও প্রাচীন সেই ঐতিহ্য রয়েছে। মন্দিরে কোনও পর্যটক বা বহিরাগত স্পর্শ করলে জরিমানা বাবদ মাথা পিছু আড়াই হাজার টাকা দিতে হয়। এই নিয়ম নাকি মন্দিরের গায়ে লেখা রয়েছে। যাবেন নাকি মালানা গ্রামে। তবে পা দেওয়ার আগে কিন্তু খুব সাবধান।

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved