Home Offbeat Buffalo Swallowed Mangal Sutra: দেড় লাখ টাকার সোনার মঙ্গলসূত্র গিলে ফেলল মোষ, তারপর….

Buffalo Swallowed Mangal Sutra: দেড় লাখ টাকার সোনার মঙ্গলসূত্র গিলে ফেলল মোষ, তারপর….

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: কাণ্ড দেখে চোখ কপালে উঠতে বাধ্য। কারণ মোষ বাবাজি খাবার মনে করে বেমালুম সোনার আস্ত মঙ্গলসূত্র নিজের পেটে চালান করে দিয়েছে (Buffalo Swallowed Mangal Sutra)। কুড়ি গ্রাম ওজনের মঙ্গলসূত্রটির দাম আনুমানিক লাখ দেড়েক টাকা। আজব ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ওয়াসিম জেলায়। আর তারপর থেকে রীতিমতো হইহই কাণ্ড শুরু হয়েছে সেখানে। কখন ঘটনাটা ঘটল? এক মহিলা সয়াবিন আর বাদাম এবং মঙ্গলসূত্রটি একটি প্লেটে রেখে স্নান করতে গিয়েছিলেন।

তারপর স্নান সেরে এসে সয়ানবিন, বাদাম ভর্তি প্লেটটি মোষের সামনে রেখে খাবার জন্য রেখে ঘরের কাজ করতে শুরু করেছিলেন। তখনও তাঁর মাথায় আসেনি কী ঘটতে চলেছে। কয়েক ঘণ্টা পর তিনি টের পান মঙ্গলসূত্রটি পাওয়া যাচ্ছে না। মনে করে দেখেন মঙ্গলসূত্রটি কোথায় রেখেছিলেন। তখনই মনে পড়ে গয়নাটি তিনি সয়াবিন,বাদাম ভর্তি প্লেটে রেখেছিলেন। বুঝতে পারেন মঙ্গলসূত্রটি মোষ খেয়ে ফেলেছে। মনে হতেই তৎক্ষণাৎ স্বামীকে ডাকেন। স্বামীকে বলার পর তিনি একজন পশুচিকৎসকে ডেকে আনেন। তিনি মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে জানতে পারেন মঙ্গলসূত্রটি মোষটির পেটে রয়েছে।

পরের দিন দুঘণ্টা ধরে অস্ত্রোপচার করা হয় তার পেটে। শেষপর্যন্ত মোষটির পেট থেকে মঙ্গলসূত্রটি পাওয়া যায়। মোট ষাট থেকে পঁয়ষট্টিটি সেলাই পড়ে মোষটির পেটে। স্বাস্থ্য দফতরের বালাসাহেব কৌন্ডালে সংবাদমাধ্যমকে জানান মেটাল ডিটেক্টরের মাধ্যমে জানা যায় মোষটির পেটে কোনও ধাতব কিছু রয়েছে। দু ঘণ্টা ধরে অস্ত্রোপচার হয়। ষাট-পঁয়ষট্টিটি সেলাই করা হয়। তিনি সমস্ত গবাদিপশু পালকের কাছে আর্জি জানান গবাদি পশুকে পশুখাদ্য দেওয়ার আগে তাঁরা যেন সতর্ক থাকেন। বারবার যেন নিশ্চিত হন তাদের সামনে শুধু খাবারই দেওয়া হয়েছে। অন্যকিছু দেওয়া হয়নি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved