Home Offbeat Man Freed Caged Birds: মুক্ত বিহঙ্গ, পাখিবিক্রেতার কাছ থেকে সব পাখি কিনে উড়িয়ে দিলেন ইনি!

Man Freed Caged Birds: মুক্ত বিহঙ্গ, পাখিবিক্রেতার কাছ থেকে সব পাখি কিনে উড়িয়ে দিলেন ইনি!

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: যা পাখি উড়ে যা…। বনের পাখি মনের সুখে থাকে বনেই। তাদের খাঁচায় বন্দি (Caged Birds) করে রাখা মানে স্বাধীনতা কেড়ে নেওয়া। পাখিদের ঠিকানা অরণ্য, নীলাকাশ। সেই আকাশে ডানা মেলে উড়ে যাওয়ার আনন্দ কেড়ে নিয়ে খাঁচায় বন্দি করার কোনও মানে হয় না। রাস্তায় খাঁচায় বন্দি পাখি বিক্রি করছিল একজন। রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় হঠাৎ গাড়ি থামিয়ে দিয়েছিলেন এক ব্যক্তি। তারপর টাকা বের করে প্রত্যেকটি পাখি কিনে সেগুলি উড়িয়ে দিলেন আকাশে (Man Freed Caged Birds)।

অপ্রত্যাশিতভাবে মুক্তি পেয়ে পাখিগুলো ডানা মেলে উড়ে যায়। খাঁচাবন্দি পাখিদের সেই মুক্তির ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর ঘুরপাক খেল দিনভর এবং সবাই সেই সহৃদয় মানুষটির। ভিডিওটি কয়েকবছর আগে সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছিল।

 আবার এবছরও নেটিজেনদের মনকে নাড়া দিতে ভিডিওটি পোস্ট করা হয়েছে। একসঙ্গে এতগুলো পাখি কিনে তা আকাশে উড়িয়ে দেওয়া প্রশংসা পাওয়ার যোগ্য, তবে যে ব্যক্তি খাঁচাবন্দি পাখিগুলি বিক্রি করছিল তাকে নিয়ে অনেকের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তবে এটা জানা যায়নি ওই পাখি বিক্রেতা আবার পাখিগুলিকে ধরে আরও কারও কাছে বিক্রি করবে কিনা। ভিডিও দেখে এটা পরিষ্কার রাস্তার ধারে ওই পাখিবিক্রেতা টাকার জন্য পাখিগুলি বিক্রি করে টাকা রোজগার করছে। আবার হয়তো সে পাখি ধরে তাদের আকাশে ওড়ার স্বাধীনতা কেড়ে নিয়ে খাঁচাবন্দি করবে। এবং আর কোনও সহৃদয় মানুষ তাদের কিনে উড়িয়ে দেবে আকাশে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved