Home Offbeat ক্লাসের মধ্যে মুসলিম সহপাঠীকে দিয়ে হিন্দু ছাত্রকে চড় মারার নিদান, গ্রেফতার শিক্ষিকা

ক্লাসের মধ্যে মুসলিম সহপাঠীকে দিয়ে হিন্দু ছাত্রকে চড় মারার নিদান, গ্রেফতার শিক্ষিকা

by Shreya Maji
0 views

মহানগর ডেস্ক: কিছু মাস আগেই ক্লাসের হিন্দু পড়ুয়াদের দিয়ে মুসলিম ছাত্রকে মারধর করার অভিযোগ উঠেছিল স্কুলের এক শিক্ষিকার বিরুদ্ধে। যা নিয়ে তোলপাড় হয়েছিল গোটা দেশ। ঘটনাটি ঘটেছিল যোগী রাজ্যে। এই একই রাজ্যে আবারও ঘটল একই ঘটনা। এবার মুসলিম ছাত্রকে দিয়ে ক্লাসের হিন্দু সহসঙ্গীকে চড় মারার অভিযোগে উঠেছে শিক্ষিকার বিরুদ্ধে। ঘটনা সামনে আসতেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

উত্তরপ্রদেশের মুজাফফরনগরে ঘটনাটি ঘটেছে।  স্কুল শিক্ষককে  গ্রেফতার করা হয়েছে এবং এক মুসলিম ছাত্রকে দিয়ে ক্লাসে হিন্দু সহসঙ্গীকে চড় মারার অভিযোগে স্কুল থেকে সাময়িক ভাবে তাকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ২৬ সেপ্টেম্বর যখন  পঞ্চম শ্রেণীর এক ছাত্রকে শিক্ষকা প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন। নির্যাতিতকে সজিষ্টা নামে চিহ্নিত করা হয়েছে। ছেলেটি  প্রশ্নের উত্তর দিতে না পারায়  শিক্ষিকা ওই ক্লাসেরই এক মুসলিম সহপাঠীকে হিন্দু ছাত্রকে চড় মারার নিদান দেন। হিন্দু ছাত্রটি বিষণ্ণতা নিয়ে বাড়ি যায় এবং নিজেকে  বাড়িতে বন্দী করার পরে বিষয়টি প্রকাশ্যে আসে।  কি হয়েছে বাবার জিজ্ঞাসার পর ১১ বছরের ছাত্র  পুরো  ঘটনার বর্ণনা দেয় এবং  ২৭ সেপ্টেম্বর শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

তদন্তের পরে, পুলিশ ২৮ সেপ্টেম্বর শিক্ষককে  গ্রেফতার করে, এবং স্কুল কর্তৃপক্ষ তাকে তার দায়িত্ব থেকে বরখাস্ত করে। উত্তরপ্রদেশের মুজাফফরনগরে একটি বেসরকারী স্কুলের শিক্ষকের বিরুদ্ধে  এফআইআর  নথিভুক্ত হওয়ার এক মাস পরেই এই ঘটনাটি সামনে এসেছে। সেই ঘটনা সোশ্যাল মিডিয়াতে ব্যপক ভাবে শেয়ার করা হয়েছিল এবং ক্ষোভের জন্ম দিয়েছিল। ভাইরাল সেই ভিডিয়োতে শোনা যায় শিক্ষিকা ক্লাসের পড়ুয়াদের বলছেন, “আমি ঘোষণা করছি যে ক্লাসে যত  মুসলিম বাচ্চা আছে তাদেরকে যেন একটা করে চড় মারা হয়।” তার পর দেখা যায় এক জন ছাত্র উঠে এসে ওই শিশুটির গালে থাপ্পড় মারছে। এমনকি জোরে চড় মারার নিদান দেওয়া হচ্ছে ছাত্রছাত্রীদের। এরপর সেই শিক্ষিকা নির্দেশ দেন, যাতে সেই মুসলিম পড়ুয়ার কোমরে মারা হয়। যদিও এই অভিযোগ অস্বীকার করেন শিক্ষিকা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved