Home Offbeat ভোটের মুখে পাকিস্তানে থানায় ঢুকে জঙ্গি হামলা, মৃত ১০ পুলিশ

ভোটের মুখে পাকিস্তানে থানায় ঢুকে জঙ্গি হামলা, মৃত ১০ পুলিশ

by Mahanagar Desk
139 views

মহানগর ডেস্ক:   পাকিস্তানে থানায় ঢুকে জঙ্গিরা হামলা চালাল পুলিশের উপরে । ইসোামাবাদ সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোরবেলায় উত্তর-পশ্চিম পাকিস্তানের ডেরা ইসমাইল খান জেলার চৌধওয়ান থানায় ৩০ জন জঙ্গি ঢুকে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। পুলিশও জঙ্গিদের উপর পাল্টা গুলি চালায়।

টানা প্রায় আড়াই ঘণ্টা ধরে এই গুলিযুদ্ধ চলে। এই হামলা শেষে দেখা যায় অন্তত ১০ জন পুলিশ প্রাণ হারিয়েছেন। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এই সন্ত্রাসবাদী হামলায় জখম হয়েছেন আরও ছ’জন পুলিশ আধিকারিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এই ঘটনায় কোন সন্ত্রাসবাদী সংগঠন জড়িত, গুলিযুদ্ধে কত জন জঙ্গি মারা গিয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। আগামী বৃহস্পতিবার পাকিস্তানে সাধারণ নির্বাচন। তার আগে এই ঘটনায় সে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা নিয়েই প্রশ্ন উঠছে।

পাক পুলিশের দাবি, জঙ্গিরা হ্যান্ড গ্রেনেড ব্যবহার করায় হতাহতের সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ প্রধান আখতার হায়াত গান্দাপুর সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, সোমবার ভোর ৩টে নাগাদ এই হামলা হয়। প্রসঙ্গত, পাকিস্তানি তালিবান এবং সরকারের মধ্যে যুদ্ধবিরতি চুক্তি ভেঙে যাওয়ার পর ২০২২ সাল থেকেই পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলার ঘটনা ক্রমশ বাড়ছে। গত ডিসেম্বরে উত্তর-পশ্চিম পাকিস্তানে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ২৩ জন পাক সেনার মৃত্যু হয়। তবে পাকিস্তানের সাধারণ নির্বাচনের আগে এই ঘটনা সেদেশের রাজনৈতিক পরিস্থিতিকে জটিল করে তুলছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved