‘১০ মার্চ অখিলেশ যাদবের সাইকেল বঙ্গোপসাগরে পড়ে যাবে’, কটাক্ষ উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রীর

99

মহানগর ডেস্ক: ভোটের দামামা বেজে গিয়েছে দেশের গরিষ্ঠ রাজ্যে। রবিবার উত্তরপ্রদেশে শুরু হয়ে গিয়েছে পঞ্চম দফার ভোট গ্রহণ প্রক্রিয়া। এদিন অযোধ্যা সহ সুলতানপুর, চিত্রকূট, প্রতাপগড়, কৌশাম্বি, প্রয়াগরাজ, বারাবাকি, বাহরাইচ, গোন্ডা, শ্রাবস্তি সহ ৬১ টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হতে চলেছে।

রবিবার সকালে রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের প্রধান বিরোধী দলকে তীব্র কটাক্ষ করে বলেন,’ ১০ মার্চ জনগণের আশীর্বাদে অহংকারের আকাশে উড়তে থাকা অখিলেশ যাদবের সাইকেল বঙ্গোপসাগরে পড়ে যাবে।’

 

এরপর তিনি আরও বলেন,’ আমি বিশ্বাস করি, সিরাথুর জনগণ পদ্মফুল ফুটিয়ে সিরাথুর ছেলেকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবে। বিজেপি সরকার উত্তরপ্রদেশের ২৪ কোটি মানুষের কল্যাণে কাজ করছে। তাই মানুষ এই বারের বিধানসভা নির্বাচনে পদ্ম ফোটাতে মনস্থির করেছে।’

 

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার সকাল ৯ টা পর্যন্ত উত্তরপ্রদেশের পঞ্চম দফার ভোটে ভোটদানের হার ৮.০২ শতাংশ। এই দফার ভোট বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ কারণ এই দফায় যে সমস্ত বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে সেই সমস্ত কেন্দ্রেই গেরুয়া শিবিরের প্রধান প্রতিদ্বন্দ্বী অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি।

চলতি সপ্তাহের বুধবার উত্তরপ্রদেশে সম্পন্ন হয়েছে চতুর্থ দফার ভোট গ্রহণ প্রক্রিয়া। রবিবারই এই রাজ্যের তৃতীয় দফার ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আর গত সপ্তাহের সোমবার উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। মোট সাত দফায় দেশের গরিষ্ঠ রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। গত ১০ ফেব্রুয়ারি প্রথম দফার নির্বাচন সম্পন্ন হয়েছিল এই রাজ্যে। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। এই রাজ্যে নিজেদের সরকার পুনঃপ্রতিষ্ঠা করার লক্ষ্যে মরিয়া চেষ্টা করছে বিজেপি। অন্যদিকে রাজ্যের শাসক দলকে উৎখাত করার জন্য রীতিমত উঠে পড়ে লেগেছে কংগ্রেস, সমাজবাদী পার্টির মত বিরোধী দলগুলো।