পঞ্জাবে আম আদমি পার্টির পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর মুখ ভগবন্ত মান, ঘোষণা কেজিওয়ালের

8

মহানগর ডেস্ক: দোরগোড়ায় পঞ্জাবের নির্বাচন। আর তাতেই ঝাঁপিয়ে পড়েছে আম আদমি পার্টি। কে হবে পঞ্জাবে আপের জন্য মুখ অর্থাৎ পাঞ্জাবে জয়লাভ করলে কে হতে চলেছে সেখানকার মুখ্যমন্ত্রী? সে বিষয় আগেই জানিয়েছিলেন, অরবিন্দ কেজরিওয়াল। বলেছিলেন, জনতাই ঠিক করবে কে তাঁদের মুখ্যমন্ত্রী হতে চলেছে। আর তারই রায় হাতে এল এবার। আপের মুখ্যমন্ত্রী হিসেবে মঙ্গলবার প্রাক্তন কমেডিয়ান ভগবন্ত মানের নাম ঘোষণা করা হল আপের তরফ থেকে।

মঙ্গলবার চণ্ডীগড়ে এক সাংবাদিক বৈঠক করেন আপ সুপ্রিমো কেজরিওয়াল। সেখানেই তিনি ঘোষণা করেন, জনতার ৯৩ শতাংশ ভোটের ভিত্তিতে, আপের মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করা হচ্ছে প্রাক্তন কমেডিয়ান ভগবন্ত মানের নাম।

মূলত এই বছর পঞ্জাবের মুখ্যমন্ত্রী কে হবে? আপের তরফ থেকে সে বিষয় সাধারণ মানুষের রায় জানার জন্য টোল ফ্রি নম্বর চালু করেছিলেন কেজরিওয়াল। বলেছিলেন, সকল মানুষকে ভোট দিয়ে নিজের পছন্দের মুখ্যমন্ত্রী কাকে দেখতে চান তা জানাতে। আর সেই টোল ফ্রি নম্বরে ভোটের ভিত্তিতে এ দিন ঘোষণা করা হল প্রাক্তন কমেডিয়ানের নাম।

কেজরিওয়ালের এই নতুন সমীক্ষার মাধ্যমে, মোট ২১ লক্ষ ৫৯ হাজার মানুষ নিজেদের চিন্তা ভাবনার সাড়া দিয়েছিলেন। আর সেই ভোটের ৯৩ শতাংশ মানুষই বেছে নিয়েছেন মানের নাম। মান মূলত পঞ্জাবের আপের জন্য অত্যন্ত পছন্দের মানুষ আপের সুপ্রিমোর। কিন্তু তাঁর নাম ঘোষণা করার আগে সাধারণ মানুষ নিজের মুখ্যমন্ত্রীকে বেছে নেবেন এটা নিজে চেয়েছিলে মান। আর তার জন্যই ভোটগ্রহণের এই পর্ব করা হয়েছিল আম আদমি পার্টির তরফ থেকে। সেখানেই বিপুল সাড়া পেলেন তিনি।

বর্তমানে আপের প্রচারে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছিলেন মান। তখনই সামান্য বিশেষজ্ঞরা মনে করেছিলেন, অপেক্ষার থেকে দলের মুখোমুখি হয়েছেন এই প্রাক্তন কমেডিয়ান।