Chatradhar Mahato: উপলক্ষ ছেলেদের বিয়ে, অন্তর্বর্তীকালীন জামিনে ছাড়া পেলেন ছত্রধর মাহাতো

76
উপলক্ষ ছেলেদের বিয়ে, অন্তর্বর্তীকালীন জামিনে ছাড়া পেলেন ছত্রধর মাহাতো

মহানগর ডেস্ক: ছেলের বিয়ে, সেই উপলক্ষ্যে জামিনে ছাড়া পেলেন ছত্রধর মাহাতো (Chatradhar Mahato)। শুক্রবার ছত্রধর মাহাতোর জামিন আবেদন মঞ্জুর করেছে নগর দায়রা আদালত। দুই ছেলের বিয়ে, সেই উপলক্ষেই আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেছিলেন তিনি। ছেলেদের বিয়ের জন্য তাঁকে ছ’দিনের অন্তর্বর্তী জামিন দিয়েছে কলকাতার নগর দায়রা আদালত। তার জন্য তাঁকে ১ লক্ষ টাকা জমা দিতে হয়েছে আদালতে। সেই সঙ্গে আদালত তাঁকে বেশ কিছু শর্ত দিয়েছে।

আরও পড়ুন: ওডেসায় আবাসিক ভবনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২১

সেই শর্তগুলি ছত্রধর মাহাতকে মেনে চলতে হবে। যদি তিনি এই নিয়ম মেনে চলেন, তা হলে তাঁর অন্তর্বর্তী জামিনের দিন আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে। আদালতের শর্তগুলিতে বলা হয়েছে, ছত্রধর মাহাতোকে প্রতিদিন লালগড় থানায় গিয়ে হাজিরা দিতে হবে। লালগড় থানার বাইরে তিনি বার হতে পারবেন না। অন্তর্বর্তী জামিন পেয়ে শুক্রবার তিনি লালগড় থানার আমলিয়া গ্রামে ফিরে আসেন। ছত্রধরকে ছ’দিনের অন্তর্বর্তী জামিন দেওয়ায় খুশি তার স্ত্রী নিয়তি মাহাত এবং দুই ছেলে-সহ পরিবারের সকলে। তার বড় ছেলের বিয়ে হবে রবিবার এবং আগামী মঙ্গলবার হবে তাঁর ছোট ছেলের বিয়ে।

আরও পড়ুন: চোখ প্রায় ঢেকে গিয়েছে ব্যান্ডেজে!হঠাৎ কী হল শ্রীলেখা মিত্রের?

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের শুরুতে সিপিএম নেতাকে খুনের ঘটনায় নাম জড়িয়ে ছিল ছত্রধর মাহাতোর। তারপর তাঁকে গ্রেফতার করে NIA। এরপর দীর্ঘদিন ধরে কারাবাসে রয়েছেন তিনি। ছেলেদের বিয়ে উপলক্ষেই জামিনে ছাড়া পেয়েছেন অভিযুক্ত।