অব্যাহত উইকেট পতন, পদত্যাগী বিজেপি বিধায়কের সংখ্যা ১০০ ছাড়িয়ে যাবে!

12

নিজস্ব প্রতিনিধি: ফের উইকেট পতন বিজেপিতে! এবার বিজেপি ছাড়লেন আরও এক বিধায়ক। নাম ধর্ম সি সহানি। ঘটনায় যারপরনাই অস্বস্তিতে উত্তর প্রদেশ বিজেপি। এখানেই শেষ নয়, বিজেপি নেতাদের দাবি, সময়ের সঙ্গে সঙ্গে ১০০ ছাড়িয়ে যাবে পদত্যাগী বিধায়কের সংখ্যা।

গত কয়েকদিন ধরেই বিজেপি ছাড়ার হিড়িক শুরু হয়ে যায়। গেরুয়া-সঙ্গ ছাড়তে শুরু করেন একের পর এক নেতা। প্রথমে বিজেপি ছাড়েন স্বামী প্রসাদ মৌর্য। তিনি বিজেপির গুরুত্বপূর্ণ মন্ত্রী ছিলেন। তার পর থেকে দল ছাড়তে থাকেন একের পর এক বিধায়ক। এই পরিস্থিতিতে ধর্ম গত কয়েকদিন ধরে ধীরে ধীরে নিরাপত্তা ব্যবস্থা ছেড়ে দিচ্ছিলেন। সরকারের তরফে তাঁকে যে বাড়িতে থাকতে দেওয়া হয়েছিল, সেটাও ছেড়ে দেন। তার পরেই জল্পনা তৈরি হয়, যে বিজেপি ছাড়ার প্রস্তুতি শুরু করেছেন সাহানি। প্রতিমন্ত্রী থাকলেও খাদ্য নিরাপত্তা এবং অ্যাডমিনিস্ট্রেশনের দায়িত্বে ছিলেন তিনি। উত্তর প্রদেশ বিধানসভার বিধায়ক বিনয় শঙ্খ। এদিন সকালে দল ছাড়েন তিনিও। সেই রেশ পুরোপুরি মিলিয়ে যাওয়ার আগেই ফের দলত্যাগ। ঘটনায় নিদারুণ অস্বস্তিতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে সময়ের সঙ্গে সঙ্গে তালিকা আরও দীর্ঘায়িত হবে বলেই মত ওয়াকিবহাল মহলের।

কয়েকদিন আগেই ইস্তফা দিয়েছেন মুকেশ ভার্মা নামে এক বিজেপি বিধায়ক। তারপরেই ফাটিয়েছেন বোমা। তিনি বলেন, আমাদের সঙ্গে ১০০ জন বিধায়ক রয়েছেন। বিজেপির প্রতিদিন একটি করে ইনজেকশন লাগবে বলেও মন্তব্য করেন তিনি। মুকেশের মতে, বিজেপি এমন একটা দল যারা দলিত কিংবা পিছিয়ে পড়াদের একেবারে সম্মান দেয় না।