Home Featured TMC: ২১ জুলাইয়ের ব্যানারে থাকবে শুধু মমতা-অভিষেকের ছবি

TMC: ২১ জুলাইয়ের ব্যানারে থাকবে শুধু মমতা-অভিষেকের ছবি

by Anamika Nandi
TMC: ২১ জুলাইয়ের ব্যানারে থাকবে শুধু মমতা-অভিষেকের ছবি

মহানগর ডেস্ক: ২১ জুলাই অর্থাৎ তৃণমূলের (Trinamool) শহীদ দিবস। যা নিয়ে ইতিমধ্যেই শাসক দলের অন্দরে তোরজোড় শুরু হয়ে গিয়েছে। গত দু’বছর ধরে করোনার তান্ডবের কারণে জাঁকজমক ভাবে অনুষ্ঠিত হয়নি ২১ জুলাই। ভার্চুয়ালিভাবে ভাষণ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু ২০২২-এ আগের মতোই বড় করে অনুষ্ঠিত হবে এটি। কিন্তু সেই নিয়ে একাধিক গাইডলাইন দেওয়া হয়েছে। এ বছরের শহিদ দিবস পালনে কোনওভাবেই খামতি রাখতে চাইছে না তৃণমূল কংগ্রেস। দলের শহিদ দিবসের কর্মসূচিতে নেতা-কর্মীদের যাতে কোনও রকমের ঢিলেমি না থাকে তার জন্য দলের তরফে বিশেষ নির্দেশিকা দেওয়া হয়েছে নেতা কর্মীদের।

শাসক দলের নির্দেশিকায় বলা হয়েছে, শহিদ দিবসের কর্মসূচিতে হোর্ডিং, ব্যানারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়া অন্য কারও ছবি ব্যবহার করা যাবে না। প্রতিটি বুথে কমপক্ষে দুটি করে দেওয়াল লিখন করতে হবে। দেওয়াল লিখনের ক্ষেত্রে রাজ্য কমিটির নির্দেশ মানতে হবে। শুধু তাই নয়, ফ্লেক্স তৈরির ক্ষেত্রেই রাজ্য কমিটির নির্দেশ মানতে হবে।

আরও পড়ুন : ৬ মাসের বেশি টিকবে না শিণ্ডে সরকার ‘, ভবিষ্যৎবাণী পাওয়ারের

প্রসঙ্গত, ২১ জুলাই-এর পাল্টা প্রতিবাদ কর্মসূচি তৈরি করছে বিজেপি। ২১ জুলাইতেই হাওড়ার উলুবেরিয়াতে প্রতিবাদ কর্মসূচি গড়ে তুলবে গেরুয়া শিবির। যার নেতৃত্ব দেবের শুভেন্দু অধিকারী। একদিকে শহীদ দিবসের এবং তৃণমূলের আগামী পদক্ষেপ নিয়ে ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। অন্যদিকে মুখ্যমন্ত্রী যা যা মন্তব্য করবেন, তাঁর পাল্টা উত্তর দেবেন বিরোধী দলনেতা।

You may also like