Home Featured Optical Illusion: আপনার সঙ্গী আপনার প্রতি কতটা দুর্বল বা আদৌ দুর্বল কি! সবটার উত্তর দেবে এই ছবি

Optical Illusion: আপনার সঙ্গী আপনার প্রতি কতটা দুর্বল বা আদৌ দুর্বল কি! সবটার উত্তর দেবে এই ছবি

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: সম্পর্ক নিয়ে আপনি ভীষণ চিন্তিত? বুঝতে পারছেন না আপনার সঙ্গী ভান করছে নাকি সত্যিই আপনার প্রতি তার ভালোবাসা আছে কি না। কিন্তু কিভাবে বুঝবেন সেটা মাথায় আসছে না? তাহলে বলা ভালো এটার জন্য আপনাকে একটি দৃষ্টি বিভ্রম বা অপটিকাল ইলিউশকে বেছে নিতে হবে।
ছবির সৃষ্টিকারীদের দাবি এই ছবি খুঁজে দেবে আপনার উত্তর।
আর এই ছবি গুলি শুধু মাত্র মস্তিষ্কের ধার পরীক্ষা-ই নয়, বরং অনেক সময় মানুষের চরিত্রের গতিপ্রকৃতির ইঙ্গিত দেন। এরম প্রচুর অপটিক্যাল ইলিউশন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়, সেগুলির মধ্যে একাধিক বিষয় জুড়ে দিয়ে একাধিক উত্তর খোঁজার রাস্তা বের করার সূত্র তৈরি করে রাখে।

সমপ্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে একটি ছবি। ইউক্রেনীয় শিল্পী ওলেগ শুপ্লিয়াক এই পরাবাস্তববাদী চিত্রকর্মের জনক। এখানে ভিনসেন্ট ভ্যান গঘের মুখের মধ্যেই জুড়ে দেওয়া হয়েছে একাধিক বিষয়। কোনও ব্যক্তি এক ঝলক ছবিটি দেখে প্রথমেই কী দেখছেন তার উপর নির্ভর করে তাঁর ব্যক্তিত্ব গোপন করবার প্রবণতা। ছবিটিতে ভিনসেন্ট ভ্যান গঘের মুখ ছাড়াও আরও ৩ টি বিষয় লুকিয়ে রয়েছে। তাদের মধ্যে কে কোনটা আগে দেখছে, সেটার উপর নির্ভর করে নির্ধারণ করা হয় সঙ্গী কেমন।

ভিনসেন্ট ভ্যান গঘের মুখ:
যদি কোনও ব্যক্তি এই অপটিক্যাল ইলিউশনে প্রথমেই ভ্যান গঘের মুখ দেখতে পান, তাহলে বুঝতে হবে
তিনি আবেগে আবদ্ধ হিসেবে দেখাতে পছন্দ করেন। তবে সাবধান, অতিরিক্ত আবেগ প্রবণতা সঙ্গীকে দূরেও ঠেলে দিতে পারে।

হেঁটে চলা এক মহিলা: যদি কেউ প্রথমেই নীল গাউন ও টুপি পরা এক মহিলাকে হেঁটে যেতে দেখেন, তার মানে বুঝতে হবে ইলিউশন দর্ষণকারী ওই ব্যক্তি নিজের সম্পর্ক এবং প্রেম জীবন নিয়ে উদ্বিগ্ন হওয়ার ভান করে থাকেন।
কুটির: যাঁরা আবার দূরবর্তী স্থানে বেশকয়েকটি কুটির দেখেন, তাঁরা প্রথম থেকেই খুবই রক্ষণশীল হওয়ার ভান করে থাকেন তারা। প্রতিবারই প্রেমে পড়ার সময়ই তাঁরা বোঝাতে চান তাঁরা সংসার করতে চাইছেন।
মাঝে বসে থাকা ব্যক্তি: প্রথমেই ভ্যান গঘের মুখের মধ্যে যারা মাঝে একজন ব্যক্তিকে দেখতে পান, তার মানে সেই ব্যক্তিরা সঙ্গীর জন্য সব কিছু করতে পারেন। নিজের সঙ্গী যেমন মানুষ কল্পনা করেন ঠিক তেমনই হয়ে ওঠার আপ্রাণ চেষ্টা করে যান এই ধরনের ব্যক্তিরা।

You may also like