Jammu-Kashmir: সন্ত্রাসবাদীদের মধ্যে মিশে আছে পাক কমান্ডো! পুঞ্চ সেক্টরে জারি রক্তক্ষয়ী সংঘর্ষ

39

মহানগর ডেস্ক: ভারতীয় উপমহাদেশ জুড়ে সন্ত্রাসের বাতাবরণ তৈরি হয়েছে। একদিকে যেমন বাংলাদেশে শুরু হয়েছে ধর্মীয় সন্ত্রাস, অন্যদিকে কাশ্মীর উপত্যকায় পাক মদতপুষ্ট জঙ্গিবাদের প্রমাণ পাওয়া যাচ্ছে। সংগ্রহীত তথ্য অনুযায়ী পুঞ্চ সেক্টরে গত ১ সপ্তাহে সেনাবাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াইয়ে ৯ জওয়ান শহীদ হয়েছেন। বলে রাখা ভালো বেশ কিছু দিন ধরে পুঞ্চ সেক্টরে সন্ত্রাসবাদীদের সঙ্গে তীব্র লড়াই চালাচ্ছে ভারতীয় সেনা।

সেনা সূত্রের দাবি এই অঞ্চলে সন্ত্রাসবাদীদের মধ্যেই মিশে রয়েছে পাক এলিট ফোর্সের কমান্ডো! এই ঘটনা নিয়েই বেজায় চিন্তায় সেনা আধিকারিকরা। এক আধিকারিকের মতে, “সন্ত্রাসবাদীরা সুবিধাজনক জায়গায় আছে। ঘন জঙ্গলের সুযোগ নিয়ে তারা ভারতীয় সেনার উপর হামলা চালাচ্ছে।” নাম প্রকাশ করা যাবে না, এই শর্তে তিনি জানিয়েছেন, “সন্ত্রাসবাদীরা যে ধরনের অস্ত্র ব্যবহার করছে, যে কায়দায় তারা লড়ছে, তাতে স্পষ্ট যে তাদের কম্যান্ডো প্রশিক্ষণ আছে।”

এদিকে দাঁতে দাঁত চেপে লড়ে যাচ্ছে জম্মু কাশ্মীরের স্থানীয় প্রশাসন। বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে তাঁরা। পাকিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলী শাহ গিলানীর নাতিকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তিনি একটি সরকারি কনভেনশন সেন্টারে কর্মরত ছিলেন। তিনি বিচ্ছিন্নতাবাদকে পরোক্ষভাবে সমর্থন জোগাচ্ছিলেন বলে অভিযোগ।

Also Read:

Weather Update: আজ থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ, নিম্নচাপের জেরে ভাসতে পারে বাংলার ৭ জেলা

ডানকুনি টোল প্লাজা থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র! চলন্ত বাসে তল্লাশি চালিয়ে গ্রেফতার ৪

Feature : ৪টি ভাষার অভিধান লিখলেন ৮৩ বছরের বৃদ্ধ, পঞ্চম শ্রেণীতেই ছেড়েছিলেন স্কুল