T20 World Cup: নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালে অপ্রতিরোধ্য পাকিস্তান

10
বাবর-রিজওয়ানের ব্যাটিং তাণ্ডবে সেমিফাইনালে পাকিস্তান।

মহানগর ডেস্ক: অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল পাকরা। আর সেটাই যেন বাকি টুর্নামেন্টের মোমেন্টাম জুগিয়ে দিয়েছে তাদের। প্রথম চার ম্যাচের চারটিতেই জিতে শেষ চারের টিকিট পেয়ে গেল তারা। প্রথম দল হিসাবে ইংল্যান্ড সেমিফাইনাল নিশ্চিত করেছিল।

এদিন প্রথমে ব্যাট করে বেশ মন্ঙর গতিতে শুরু করে পাকরা। প্রথম ১০ ওভারে মাত্র ৫৯ রান তুলেছিলেন দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। তবে উইকেট না খোয়ানাই এরপরই রুদ্রমূর্তি ধারণ করে তারা। পরের ১০ ওভারে দুই উইকেট খুইয়ে ১৩০ রান তোলে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৮৯ রানের বিশাল স্কোর খাড়া করে বাবর অ্যান্ড কোং।

ব্যাট হাতে ৪৯ বলে ৭০ রানের ইনিংস উপহার দেন বাবর। তবে তাঁর ওপেনিং জুটি রিজওয়ানকে আউটই করতে পারেনি নামিবিয়া। তিনি ছিলেন আরও নির্দয়। ৫০ বলের মোকাবিলা করে অপরাজিত ৭৯ রান করেন এই উইকেটকিপার ব্যাটার। ফখর জামান ব্যর্থ হলেও শেষ দিকে নেমে মহম্মদ হাফিজ মাত্র ১৬ বলে ৩২ রানের মারকাটারি ইনিংস খেলে অপরাজিত থাকেন।

শাহিন আফ্রিদি-হাসান আলি সম্বলিত শক্তিশালী বোলিং লাইনআপের সামনে একেবারে অবশ্য মাথানত করেনি প্রথমবার বিশ্বকাপের মঞ্চে আসা নামিবিয়া। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট খুইয়ে ১৪৪ রান তোলে তারা। ৪৫ রানে হেরে মাঠ ছাড়তে হয় নামিবিয়াকে।