গুজরাট উপকূলে আটক হেরোইনবাহী পাকিস্তানি বোট, পাকড়াও ৯ জন

61

মহানগর ডেস্ক: সোমবার গুজরাটে এটিএস-এর সঙ্গে যৌথ অভিযানে হেরোইনবাহী একটি পাকিস্তানি বোটকে আটক করেছে ICG। ৯ জন ক্রু সদস্য সহ প্রায় ২৮০ কোটি টাকার হেরোইন উদ্ধার হয়েছে। আরব সাগরের ভারতীয় অংশে ‘আল হাজ’ নামের এই বোটকে পাকড়াও করেছে ইন্ডিয়ান কোস্ট গার্ড। বাকি তদন্ত করতে পাকিস্তানি ওই বোটটিকে নিয়ে যাওয়া হয়েছে জাখাউয়ে।

সূত্র অনুযায়ী জানা গিয়েছে, পাকিস্তানি বোট ‘আল হাজ’ রবিবার রাতে ভারতীয় জলসীমায় প্রবেশ করে। গোয়েন্দাদের পাওয়া খবর অনুযায়ী, গুজরাট ATS (Anti-Terrorism Squad) এবং ICG (Indian Coast Guard) যৌথভাবে অভিযান চালায়। তাদের দেখা মাত্রই পাকিস্তানি নৌকায় থাকা ক্রু সদস্যরা হেরোইনের প্যাকেট ফেলতে থাকে জলে। চেষ্টা করে পালানোর। কিন্তু সফল হয় নি তাদের পরিকল্পনা।

শেষমেষ হেরোইনের প্যাকেট নৌকা থেকে উদ্ধার করা হয়। পাকড়াও করা হয় পাকিস্তানি সদস্যদের। কিন্তু প্রথমে তাদের আটকাতে ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর তরফ থেকে গুলি চালানো হয়। এই ঘটনা নিয়ে একজন কর্মকর্তা বলেন, পাকিস্তানি বোটে থাকা একজন ক্রু মেম্বার আহত হয়েছেন। বাকি দুজনের আঘাত লেগেছে। তদন্ত করতে নৌকাটিকে নিয়ে যাওয়া হয়েছে জাখাউ বন্দরে। বাকি তথ্য তদন্তের পরই জানা যাবে।