Home Featured Monsoon Session: বাদল অধিবেশনের তৃতীয় দিনে উত্তাল সংসদ, ২টো পর্যন্ত মুলতবি অধিবেশন 

Monsoon Session: বাদল অধিবেশনের তৃতীয় দিনে উত্তাল সংসদ, ২টো পর্যন্ত মুলতবি অধিবেশন 

by Anamika Nandi
Monsoon Session: বাদল অধিবেশনের তৃতীয় দিনে উত্তাল সংসদ, ২টো পর্যন্ত মুলতবি অধিবেশন 

মহানগর ডেস্ক: বাদল অধিবেশনের (Monsoon Session) তৃতীয় দিনেও উত্তপ্ত সংসদের দুই কক্ষ। মূল্যবৃদ্ধি, GST ইস্যুতে বিক্ষোভ সংসদে। দুপুর ২টো পর্যন্ত মুলতুবি অধিবেশন। সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসেছে হাত শিবির। এদিনের বিক্ষোভে উপস্থিত রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী থেকে শুরু করে রাহুল গান্ধীও। আজ কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে পোস্টারের সঙ্গে সামিল সিলিন্ডার ও সবজির ভান্ডার। বুধবার উত্তাল সংসদের ভিতর ও বাইরের পরিস্থিতি।

রাজ্যসভায় চলছে বাদল অধিবেশন। আর এই অধিবেশনের তৃতীয় দিনে ফের মূল্যবৃদ্ধি ও জিএসটি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস সহ একাধিক বিরোধী দল। মঙ্গলবার অর্থাৎ গতকাল থেকে সংসদে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাতে শুরু করেছে হাত শিবির। কিন্তু অপরদিকে সেই বিক্ষোভে দেখা যায়নি তৃণমূল কংগ্রেসের কোনও সাংসদকে। সংসদের ভিতরে ও বাইরে কোনও প্রকার বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয়নি ঘাসফুল শিবির। এদিকে এদিন সংসদ চত্বরে সবজির ভান্ডার ও গ্যাস সিলিন্ডার নিয়ে বিক্ষোভ প্রদর্শনে হাজির হয়েছে কংগ্রেস।

খাদ্যপণ্যে জিএসটি বসানো ও দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে আওয়াজ তুলেছে বিরোধী পক্ষ। প্রসঙ্গত, জিএসটি কাউন্সিলের প্রস্তাব মেনে প্যাকেটবন্দি চাল, ডাল, আটা, মুড়ি, দই সহ দৈনন্দিন জীবনে জরুরি সমস্ত খাদ্যপণ্যের দাম বাড়ানো হয়েছে। কারণ এই সমস্ত পণ্যতে এবার থেকে বসবে GST। এই মর্মে আন্দোলনের ডাক দিয়েছে কংগ্রেস। কিন্তু এদিন বিক্ষোভের তৃণমূল কংগ্রেস না থাকায় প্রশ্ন উঠছে।

প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়েছেন, কংগ্রেসের তরফে তাঁদের বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য কোনও আমন্ত্রণ জানানো হয়নি। সাংসদদের বিক্ষোভে যোগ দেওয়ার কোনও নির্দেশও দেওয়া হয়নি উপর মহল থেকে। যদিওবা বিশেষজ্ঞদের মতে, বিক্ষোভের নেতৃত্বে কংগ্রেস থাকায় দূরত্ব বজায় রেখে চলছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

You may also like