রাত-ভোরের বৃষ্টিতে ভেঙে পড়ল আহিরিটোলা লেনের একটি পুরনো বাড়ি, ভগ্নস্তূপে আটকে রয়েছেন কয়েকজন

12

মহানগর ডেস্ক: দুর্যোগে দুর্যোগারণ্য। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, গতকাল বিক্ষিপ্তভাবে গোটা কলকাতা জুড়ে বৃষ্টি হলেও, বুধবার ভোররাত থেকে বৃষ্টির পরিমাণ অত্যাধিক বৃদ্ধি পেয়েছে। মুষলধারে বৃষ্টিতে সকাল থেকেই ভিজছে শহর কলকাতা। আর তাতেই রক্ষে নেই মানুষের। বুধবার সকাল সাড়ে ছটা থেকে পৌনে সাতটার মাঝে বৃষ্টির জেরে ভেঙে পড়ল উত্তর কলকাতার একটি পুরনো বাড়ি।

জানা যাচ্ছে, ৯ নম্বর আহিরিটোলা লেনের একটি দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়েছে। ওই ভগ্নস্তূপের মধ্যে আটকে রয়েছেন বেশ কয়েকজন মানুষ। ভগ্নস্তূপের বাইরে থেকে একজন মহিলা এবং একজন পুরুষকে দেখা গিয়েছে। তাদেরই উদ্ধারের চেষ্টায় কোমড় বেঁধে নেমেছেন পুলিশ, দমকল বাহিনী এবং দুর্যোগ মোকাবিলা বাহিনী।

স্থানীয় সূত্রে খবর, বাড়িটি পুরনো হওয়ায় বহু দিন ধরে ভাঙাচড়া অবস্থাতেই ছিল। দীর্ঘদিন ধরে মেরামতি করানো হয়নি বাড়িটির। যার জেরে সকাল থেকে হওয়া মুষলধারে বৃষ্টিতে হঠাৎই বাড়ির একাংশ ভেঙে পড়ে। আজ সকালে সাড়ে ছটা পৌনে সাতটা নাগাদ হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। শব্দ শুনে সকলেই বাড়ি থেকে বেরিয়ে আসে। সেই সময় তাঁরা দেখেন, হুড়মুড় করে ভেঙে পড়েছে ওই বাড়িটি একাংশ। যা দেখে সাথে সাথে স্থানীয়রা খবর দেন পুলিশে।

এখনও আটকদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে দমকল বাহিনী এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। সকাল থেকে এখনও পর্যন্ত একই ভাবে বৃষ্টি হয়ে যাওয়ায়, মূলত কাজ করতে গিয়ে খানিকটা বাধার মুখে পড়তে হচ্ছে বাহিনীকে।