SSC: CBI দপ্তরে হাজিরা দিলেন পার্থ চট্টোপাধ্যায়

79
SSC: CBI দপ্তরে হাজিরা দিলেন পার্থ চট্টোপাধ্যায়

মহানগর ডেস্ক: নিজাম প্যালেসে পৌছলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। নির্ধারিত সময়ের বেশ কিছুক্ষণ আগেই নিজাম প্যালেসে পৌঁছে গিয়েছেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী। ১০.৪৬ মিনিটে সিবিআই (CBI) দপ্তরে হাজিরা দিলেন পার্থ চট্টোপাধ্যায়। আজ তাঁকে ফের এক দফা জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে বৃহস্পতিবার নিজাম প্যালেসে উপস্থিত হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। SSC দুর্নীতি কাণ্ডে তাকে দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

এরপর ফের আজ বুধবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে তলব করেছে CBI। সেখানেই নির্ধারিত সময়ে বেশ কিছুক্ষণ আগে হাজিরা দিয়েছেন শিল্পমন্ত্রী।

আরও পড়ুন: রোনাল্ডোর প্রিয় সিরিয়াল গাঁটছড়া! ভিডিও কলে কথা বললেন অনিন্দ্য, দিলেন ফ্লাইং কিসও!

এসএসসি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে পার্থর। সেই সময় পাস না করেও মেধাতালিকায় নাম উঠেছে একাধিকের। আর ঠিক সেই সময়ে শিক্ষা মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কি করে তাঁর সময়ে এত বড় দুর্নীতি হল তার সদুত্তর এখনও পায়নি সিবিআই। যার কারণে দ্বিতীয় বার আজ তলব করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

যেখানে তিনি হাজিরা দিয়েছেন সিবিআই দপ্তরে। ইতিমধ্যেই সিবিআই প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল পার্থ চট্টোপাধ্যায় এর জন্য। সিবিআই সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় এর আগের দিনে জিজ্ঞাসাবাদে অসঙ্গতি পাওয়া গিয়েছে। যার কারণে তাঁকে দ্বিতীয়বার তলব করা হয়েছে হাইকোর্টে। সিবিআই জানিয়েছিল, প্যানেলের মেয়াদ শেষের পরেও নিয়োগ হয়েছিল ১৫ জনের। তার মধ্যে ওয়েটিং লিস্টের নাম ছিল ৭ জনের। কি করে এ ধরনের ঘটনা ঘটে যায়, সেই নিয়েই আজ প্রশ্ন করা হবে পার্থ চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন: আগের জিজ্ঞাসাবাদে সদুত্তর মেলেনি, ফের পার্থকে তলব CBI-র

এছাড়াও এসএসসি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। মেধা তালিকার নাম না থাকা সত্বেও তাঁর মেয়ে চাকরি পেয়েছিলেন। ৪৩ মাস ধরে তিনি চাকরি করেছেন। কিভাবে হল এই নিয়গ? সেই নিয়ে উঠছে একাধিক প্রশ্ন।