Home Featured PARTHA CHATTERJEE: শূন্যপদের থেকেও বেশি নিয়োগ পার্থর আমলে, দাবি সিবিআইয়ের

PARTHA CHATTERJEE: শূন্যপদের থেকেও বেশি নিয়োগ পার্থর আমলে, দাবি সিবিআইয়ের

by Silpika Chatterjee
partha chatterjee, subiresh bhattacharya, ssc scam, tet scam, cbi, alipore court

মহানগর ডেস্কঃ সোমবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, প্রসন্ন রায় সহ ৭ জনকে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয়। আর আদালতেই চাঞ্চল্যকর দাবি পেশ করা হল সিবিআইয়ের তরফে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি যে সমস্ত স্কুলে শূন্যপদ প্রায় ছিল না, সেখানেও নিয়োগ হয়েছে। আর এই নিয়োগের ক্ষেত্রে অনেকেরই নম্বরে কারচুপি হয়েছে বলে দাবি করে সিবিআই।

আদালতে সিবিআইয়ের তরফে এও জানানো হয়েছে, যাঁদের নম্বর বাড়ানো হয়েছে এমন ৪ জনকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। সিবিআইয়ের আইনজীবীর এমন দাবিতে বিচারপতি জানান, এই চারজনও দুর্নীতির অংশ। তাহলে এঁদের কেন গ্রেফতার করা হবেনা এমনটাই জানতে চান বিচারক।

প্রত্যুত্তরে সিবিআইয়ের তরফে দাবি করা হয়, এই মুহূর্তে ধৃতদের বয়ান রেকর্ড করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি সিবিআই দাবি করে চাকরিপ্রার্থীরা জানিয়েছেন, টাকার বিনিময়ে ভুয়ো নিয়োগপত্র মিলেছে। পাশাপাশি কেস ডায়ারিতে সিবিআই উল্লেখ করে, শূন্যপদের চেয়ে অনেক বেশি নিয়োগপত্র দেওয়া হয়েছে। আর বাড়তি নিয়োগপত্র পিছু নেওয়া হয়েছে লক্ষ লক্ষ টাকা।

সূত্রের খবর, সোমবার পার্থ, সুবীরেশ, কল্যাণময় সহ টেট দুর্নীতিতে গ্রেফতার ৭ জনের জামিনের বিরোধিতা করা হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীর তরফে। তদন্তে উঠে আসা নতুন তথ্যকে হাতিয়ার করে পার্থ সহ ৭ জনকে জেল হেফাজতে রেখে ফের জেরা করার অনুমতিও চাওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

ধর্মতলায় আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে রাজ্যে ক্রমাগত ধুন্ধুমার কাণ্ড। নিয়োগের দাবিতে চাকরি প্রার্থীরা রাস্তায় বসে পড়লে, পুলিশের তরফে তাঁদের টেনে হিঁচড়ে তুলে দেওয়া হয় বলেও জানা যাচ্ছে।

You may also like