Partha Chatterjee: ‘অর্পিতাকে চিনি না আমি’, সরাসরি অভিনেত্রীকে অস্বীকার পার্থর

75

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার পার্থ ও অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করেছিল ইডি (ED)। সেখানে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ইডির অফিসাররা জিজ্ঞেস করেন, আপনি এনাকে চেনেন? উনি স্পষ্ট বলেন, না, তেমনভাবে চিনি না। আমার নাকতলার বাড়িতে অনেকেই আসত। কে, কখন এসেছে সেটা আমার জানা নেই। ওঁনার বাড়ি থেকে প্রচুর টাকা উদ্ধার হয়েছে আপনি জানেন? এই প্রশ্নের উত্তরে পার্থ খানিকটা হেঁয়ালি করে বলেন, হ্যাঁ শুনেছি। তবে ওই টাকা আমার নয়। এই সব উত্তর শুনে ইডির অফিসাররা বলেন, স্পষ্টভাবে পুরোটাই লুকিয়ে যাওয়ার চেষ্টা করছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী। সম্পূর্ন জিজ্ঞাসাবাদ প্রক্রিয়াটি ক্যামেরা বন্দী করা হয়েছে।

আরও পড়ুন: জেলার বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা কেমন কাজ করছেন? জানতে লিখিত রিপোর্ট তলব অভিষেকের

ইডি সূত্রে আগে জানা গিয়েছিল, প্রথম থেকেই তদন্তের কাজে সাহায্য করছেন না পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু অর্পিতা মুখোপাধ্যায় প্রথম থেকেই তদন্ত সাহায্য করছেন। তিনি স্বীকার করেছিলেন, ডায়মন্ড সিটি সাউথ ও রথতলা ক্লাব টাউনের ফ্ল্যাটে পাওয়া টাকা তাঁর নয়, সব টাকা-পয়সা পার্থ চট্টোপাধ্যায়ের লোক গিয়ে তাঁর ফ্ল্যাটে রেখে আসত। কিন্তু এদিন জেরায় সেকথা মানতে নারাজ পার্থ। তিনি পুরো ঘুরে গিয়ে বলেন, আমি চিনি না অর্পিতাকে।

জানা গিয়েছে, অর্পিতাকে দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হয়, ‘আপনি এনাকে চেনেন?’ জবাবে পার্থ বলেন, ‘না, তেমনভাবে চিনি না।’ ইডি তখন জানতে চায়, ‘তাহলে কীভাবে চেনেনে?’ উত্তরে তখন পার্থ তখন বলেন, ‘মাঝে মাঝে দেখেছি ওঁকে। অনেকেই আসত।’ পরের প্রশ্নে ইডির অফিসাররা বলেন, ‘উনি আপনার খুব ক্লোজ?’ পার্থর সাফ অস্বীকার, ‘না। নাকতলার পুজোর সময় দেখেছি।’ ইডি এরপর জিজ্ঞাসা করে, ‘ ওঁনার বাড়িতে অনেক টাকা পাওয়া গিয়েছে, আপনি জানেন?’ রাজ্যের প্রাক্তন মন্ত্রী বলেন, ‘শুনেছি।’ ইডি তখন সরাসরি জানতে চায় যে, ‘এটা কি আপনার টাকা?’ তিনি সাফ অস্বীকার, ‘একদমই না।’ ইডি তখন জানতে চায়, ‘তাহলে কার টাকা?’ তিনি বলেন, ‘জানি না।’